এবার গোলবন্যা শ্রীলঙ্কার জালে

0
92
ওমানকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করার ম্যাচে বাংলাদেশের উল্লাস

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ জাতীয় হকি দলের ইতিহাস তেমন সুখকর নয়। হেসে খেলে যে জয় ধরা দেওয়ার কথা, তা কখনো হয়নি। লড়াই হয়েছে হাড্ডাহাড্ডি। ম্যাচের একেবারে শেষ পর্যন্ত অপেক্ষা করতে হয় জয়-পরাজয়ের জন্য। তবে আজ পুরুষ জুনিয়র (অনূর্ধ্ব-২১) এএইচএফ কাপ হকি টুর্নামেন্টের গ্রুপ পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে ৭-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। এর আগে বাংলাদেশ থাইল্যান্ডকে ১০-০ গোলে, তাইপেকে ৭-০ গোলে ও শক্তিশালী ওমানকে ৭-০ গোলে হারায় ।

ওমানকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করার ম্যাচে বাংলাদেশের উল্লাস
ওমানকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করার ম্যাচে বাংলাদেশের উল্লাস

আর ওমানকে হারানোর ম্যাচেই নিশ্চিত হয়েছিল টুর্নামেন্টের ফাইনাল। একইসাথে মিলেছিল আগামী বছর মালয়েশিয়ায় অনুষ্ঠিতব্য জুনিয়র এশিয়া কাপেও নাম লেখানোর সুযোগ।

শনিবার মাওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে বাংলাদেশের জয়ে রোমান সরকার ও ফজলে সালেহীন রাব্বী ২টি করে গোল করেন। মিলন হোসেন, মইনুল ইসলাম কৌশিক ও আশরাফুল ইসলাম পেয়েছেন ১টি করে গোল।

ম্যাচ শুরুর ৯ মিনিট পার হতেই এগিয়ে যায় বাংলাদেশ। এসময় সরোয়ারের সহায়তায় গোল করেন মিলন (১-০)। ৮মিনিট পর গোল করে ব্যবধান দ্বিগুন করেন কৌশিক (২-০)।

ম্যাচের ২৩ মিনিটে আশরাফুলের গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় লাল-সবুজরা। বিরতির আগে আরও একবার শ্রীলঙ্কার জালে বল পাঠায় স্বাগতিকরা। এসময় রাব্বীর রিভার্স হিট প্রতিপক্ষের জালে (৪-০) আঘাত করে।

দ্বিতীয়ার্ধের ৪৪ মিনিটে গোল করে স্বাগতিকদের ৫-০ ব্যবধানে এগিয়ে নিয়ে যায় রোমান।৩ মিনিট পরে আবারও গোল পায় রাব্বী। এবার বলের যোগান দেন রোমান।

৬মিনিট বাকি থাকতে ব্যাক্তিগত দ্বিতীয় ও দলের পক্ষে রোমান সপ্তম গোল করলে বাংলাদেশের আরেকটি বড় জয় নিশ্চিত হয়ে যায়।

ফাইনালে রোববার ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। ৪ ম্যাচে মোট ৩১ গোল করে শীর্ষস্থানের জন্য উজ্জীবিত থাকবে কৌশিক, সারোয়ার, খোরশেদ ও মিলনরা।