১১ মণ ওজনের মার্টিন আর নেই

0
103
কিথ মার্টিন। ছবি মেইল অনলাইন
কিথ মার্টিন। ছবি মেইল অনলাইন

বিশ্বের সবচেয়ে মোটা মানুষের স্বীকৃতি পাওয়া লন্ডনের বাসিন্দা কিথ মার্টিন নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে মারা গেছেন। গত মার্চেই তিনি মারা গেছেন। তবে গতকাল বৃহস্পতিবার মার্টিনের দুই বোন তার মৃত্যুর ৮ মাস পর এ খবর জানিয়েছেন।

মেইল অনলাইন এ খবর জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, মার্টিনের বয়স হয়েছিল ৪৪ বছর। ২০ বছর বয়স থেকে তার ওজন অস্বাভাবিক হারে বাড়া শুরু করে। এবং একটা সময় ওজন ৭০ স্টোনে পৌঁছায়। কেজির হিসেবে যা ৪৪৫ কেজি। ১০ বছর ধরে মার্টিন বিছানা থেকে উঠতে পারতেন না। গত বছর অস্ত্রপচারের মাধ্যমে তার পাকস্থলির এক তৃতীয়াংশ কেটে ফেলা হয়। এর পর তার ওজন অর্ধেক কমে যায়। তবে নিউমোনিয়ার কাছে হার মানতে হয় তাকে।

মার্টিনের ১৬ বছর বয়সে তার মা মারা যান। এরপর থেকে বিষণ্ন ভুগতেন তিনি। বাইরে বের হতেও পেতেন ভয়। সারাদিনর টিভি দেখা ও ভিডিও গেম খেলে কাটতো সময়। একইসাথে চলত প্রচুর খাবার গ্রহণ।

বেকার মার্টিন প্রচুর ফাস্ট ফুড খেতে পছন্দ করতেন। এবং প্রতিদিন তিনি ২০ হাজার ক্যালোরির খাবার গ্রহণ করতেন।

প্রতিদিন প্রায় ১০ বার খাবার খেতেন তিনি। তার সকালের নাস্তায় ছিল ২৪টি ভাজা ডিম। এরপর পিজা, কাবাব এবং চায়নিজ খাবার দিয়ে সারতেন লাঞ্চ ও ডিনার। এছাড়া প্রতিদিন প্রচুর কফি এবং ২লিটার কোমল পানীয় গ্রহণ করতেন মার্টিন। স্যান্ডউইচ, চকোলেট, ক্রেকার্স, মিষ্টি এবং বিস্কিটও থাকত নিয়মিত খাদ্য তালিকায়।

বহু বছর ধরে দেখভাল করতে থাকা মার্টিনের বোন শ্যারণ ও টিনা বলেন, এখনও আমরা তাকে খুব মিস করি।

ইউএম/