এক যুগ পর অস্ট্রেলিয়া দলে ২ সহোদর

0
103
অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট লিগ বিগ ব্যাশে দুই ভাই- শন মার্শ ও মিচেল মার্শ। এবার সাদা পোশাকেও একসঙ্গে দেখা যেতে পারে দুই ভাইকে।

চ্যাপেলদের ৩ ভাই- ইয়ান, গ্রেগ ও ট্রেভর চ্যাপেলের পর অস্ট্রেলিয়ান ক্রিকেট দেখেছে ওয়াহ ভাইদের ক্রিকেট কারিশমা। স্টিভ ওয়াহ ও মার্ক ওয়াহ পর অবশ্য টেস্ট ক্রিকেটে সহোদর ভাইয়ের যুগল উপস্থিতি আর দেখেনি অসিরা। সর্বশেষ ২০০২ সালে ব্যাগি গ্রিন টুপি মাথায় একই টেস্টে মাঠে নেমেছিলেন ওয়াহ ভ্রাতৃদ্বয়।

অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট লিগ বিগ ব্যাশে দুই ভাই- শন মার্শ ও মিচেল মার্শ। এবার সাদা  পোশাকেও একসঙ্গে দেখা যেতে পারে দুই ভাইকে।
অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট লিগ বিগ ব্যাশে দুই ভাই- শন মার্শ ও মিচেল মার্শ। এবার সাদা পোশাকেও একসঙ্গে দেখা যেতে পারে দুই ভাইকে।

এক যুগ বাদে অ্যাডিলেডে ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে অসিদের হয়ে আবারও মাঠ মাতাতে দেখা যেতে পারে ২ সহোদরকে। এরা হলেন শন মার্শ ও মিচেল মার্শ। মিচেলের পর অস্ট্রেলিয়ার টেস্ট দলে অতিরিক্ত সদস্য হিসেবে শন মার্শ ডাক পাওয়ায় তৈরি হয়েছে এ সম্ভাবনা।

ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে অসি স্কোরবোর্ডে ‘জোড়া চশমা’ ( ২ ইনিংসে শূন্য) উপহার দেওয়ার পর থেকেই দলের বাইরে ছিলেন শন। অধিনায়ক মাইকেল ক্লার্কের হ্যামস্ট্রিং ইনজুরিতে টেস্ট দলে ফেরা পশ্চিম অস্ট্রেলিয়ার এই ব্যাটসম্যান খেলেছেন ৯টি টেস্ট।

মঙ্গলবার অ্যাডিলেডে ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে মিচেল ও শন মার্শের জায়গা হলে অভিষেক হবে মার্শ ভাইদের। শুক্রবার ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, ‘জাতীয় নির্বাচক কমিটি শন মার্শকে অ্যাডিলেড টেস্টের জন্য অতিরিক্তি সদস্য হিসেবে অস্ট্রেলিয়া দলের সঙ্গে যোগ দিতে বলেছে।

৩১ বছর বয়সী শন মাত্র ৯টি টেস্ট খেললেও ছোট ভাই মিচেলের বহুদূর যাওয়ার সুযোগ রয়েছে সামনে। ২৩ পেরুনো মিচেল খেলেছেন মাত্র ২টি টেস্ট। তবে টেস্টে কখনো একসঙ্গে মাঠে নামা হয়নি ২ ভাইয়ের।

ভারত-অস্ট্রেলিয়া কমনওয়েলথ ব্যাংক সিরিজের প্রথম টেস্ট মঙ্গলবার অ্যাডিলেডে। এদিন সকালে অসি অধিনায়ক মাইকেল ক্লার্কের ফিটনেস পরীক্ষা হবে। তার পরই ক্লার্কের খেলা নিয়ে সিদ্ধান্ত নেবে টিম ম্যানেজমেন্ট। ক্লার্ক খেলতে না-পারলেই কেবল প্রথম একাদশে ঢুকবেন শন।

ক্লার্কের ইনজুরির যা ধরন তাতে প্রথম টেস্টে তার না থাকার আশঙ্কাই বেশি। আর সেক্ষেত্রে মার্শ ভাইদের মাঠে নামার সম্ভাবনাই বেশি উজ্জ্বল। সূত্র: স্কাই স্পোর্টস