তুলে নেওয়া হলো মেসির হলুদ কার্ড

0
73
ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচে মেসির হলুদ কার্ড পাওয়ার সেই মূহুর্ত
ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচে মেসির হলুদ কার্ড পাওয়ার সেই মূহুর্ত
ফাইল ছবি

লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে ‘সময় নষ্ট করার’ অভিযোগে পাওয়া লিওনেল মেসির হলুদ কার্ডের শাস্তি তুলে নিয়েছে স্পেনের ফুটবল ফেডারেশন।

মেসির শাস্তির বিরুদ্ধে বার্সালোনার প্রাথমিক আবেদন ফেডারশনের টুর্নামেন্ট কমিটি খারিজ করে দেয়। এর পর উচ্চতর আপিল কমিটিতে আবারও আবেদন করে তারা। বৃহস্পতিবার মেসির পক্ষে রায় দেয় আপিল কমিটি।

স্পেনের ফুটবল ফেডারেশন তাদের ওয়েসবসাইটে জানায়, মেসির বিরুদ্ধে ‘ইচ্ছাকৃতভাবে সময় নষ্ট করার’ অভিযোগের কোনো প্রমাণ তারা খুঁজে পাননি। ‘দর্শকের আগ্রাসনের শিকার হলে একজন খেলোয়াড় যে স্বাভাবিক প্রতিক্রিয়া জানাতে যেটুকু সময় নিতেন,’ মেসি ঠিক ততটুকু সময়ই নিয়েছেন।

গত রোববার ভ্যালেন্সিয়ার মাঠে লা লিগার ম্যাচে ইনজুরি টাইমে (৯৪তম মিনিট) সতীর্থদের সাথে গোল উদযাপন করতে গিয়ে গ্যালারি থেকে ছুঁড়ে মারা প্লাস্টিকের বোতলে মাথায় আঘাত পান মেসি। এরপর সামলে উঠে মাঠে ফিরতে তার একটু দেরি হয়।

শেষ বাঁশি বাজার পরই বার্সার চিকিৎসকরা মাঠেই মেসিকে পরীক্ষা করে নিশ্চিত হন, তার আঘাত তেমন গুরুতর নন। এর পর মেসিও দর্শকদের অভিবাদন জানিয়ে মাঠ ছাড়েন।

তবে ম্যাচে রেফারি তাকে ‘সময় নষ্ট করার’ জন্য হলুদ কার্ড দেখান। টুর্নামেন্ট কমিটির কাছে দেওয়া প্রতিবেদনে রেফারি লেখেন, সময় নষ্ট করতেই মেসি গোল উদযাপন করে মাঠে ফিরতে দেরি করেন।

রেফারির এই সিদ্ধান্তের বিরুদ্ধে টুর্নামেন্ট কমিটিতে আপিল করেছিল বার্সা। তবে বুধবার টুর্নামেন্ট কমিটি রেফারির সিদ্ধান্তই বহাল রাখে। এরপরই এরপর বিষয়টি নিয়ে উচ্চতর আপিল কমিটিতে যায় তারা।

ভ্যালেন্সিয়ার বিপক্ষে ওই ম্যাচে ১-০ গোলে জয় পায় বার্সা। ওই জয়েই টুর্নামেন্টের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে লুইস এনরিকের শিষ্যরা। ১৩ ম্যাচে বার্সার সংগ্রহ ৩১ পয়েন্ট। সমান সংখ্যক ম্যাচে রিয়ালের পয়েন্ট ৩৩। সূত্র: টাইমস অব ইন্ডিয়া, গোল ডটকম