জেমস বন্ডের পরবর্তী ছবি ‘স্পেকটার’

0
137
spectr
লন্ডনের পাইনউড স্টুডিওতে ‘স্পেকটার’ ছবির কুশীলবরা। (বাঁ থেকে) ব্রিটিশ অভিনেত্রী নাওমি হ্যারিস, ফরাসি অভিনেত্রী লি সেডুক্স, ব্রিটিশ অভিনেতা ড্যানিয়েল ক্রেগ, ইতালিয়ান অভিনেত্রী মোনিকা বেলুচ্চি এবং অস্ট্রিয়ান অভিনেতা ক্রিস্টোফ ওয়াল্টজ পজ।

জেমস বন্ড ভক্তদের জন্য সুখবর। দুর্ধর্ষ গোয়েন্দা বন্ড আবারও হাজির হচ্ছেন পর্দায়। বৃহস্পতিবার লন্ডনের কাছে পাইনউড স্টুডিওতে জেমস বন্ড সিরিজের পরবর্তী ছবির ঘোষণা দিয়েছেন ব্রিটিশ পরিচালক স্যাম মেন্ডেস।

‘স্পেকটার’ (অশরীরী) নামের এই মুভিতে বন্ডের ভুমিকায় পর্দা কাঁপাবেন ড্যানিয়েল ক্রেগ। ৪৬ বছর বয়সী এই ব্রিটিশ অভিনেতা ৪র্থ বারের মতো ‘জিরো জিরো সেভেনের’ ভূমিকায় হাজির হবেন। এটি এই সিরিজের ২৪তম ছবি। সিরিজের ২৩তম ছবি ‘স্কাইফল’ও পরিচালনা করেছিলেন স্যাম মেন্ডেস, যা ব্যাপক সাফল্য পায়।

স্পেকটারে ২ বন্ড গার্ল হিসেবে দেখা যাবে ইতালিয়ান অভিনেত্রী মোনিকা বেলুচ্চি, আর ফরাসি লি সেডুক্সকে।

লন্ডনের অনুষ্ঠানে পরিচালক ও ছবির কলাকুশলীরা সবাই উপস্থিত ছিলেন। শুধু তাই নয়, স্পেকটারে জেমস বন্ড যে ‘এ্যাস্টন মার্টিন ডিবি-টেন’ গাড়ি চালাবেন, সেটিও অনুষ্ঠানে প্রদর্শিত হয়।

জানা গেছে, একটি আন্তর্জাতিক অপরাধী চক্রের নামের সংক্ষেপিত রূপ ‘স্পেকটার’ থেকেই নতুন ছবির নামকরণ। পুরো নাম হচ্ছে ‘স্পেশাল এক্সিকিউটিভ ফর কাউন্টার ইনটেলিজেন্স, টেররিজম, রিভেঞ্জ এন্ড এক্সটরশন’ – অর্থাৎ যার কাজই হলো গোয়েন্দাগিরি, সন্ত্রাস, প্রতিশোধ এবং চাঁদাবাজি !

এর এক নম্বর ব্যক্তির চরিত্রে ছবিতে অভিনয় করবেন আর্নেস্ট স্টাভরো ব্লোফেল্ড। কীভাবে জেমস বন্ড এবং তার বস ‘এম’ শত বাধা মোকাবিলা করে এই সংগঠনের আসল চেহারা উন্মোচন করেন- সেটাই ছবির কাহিনী।

ছবির শুটিং হবে লন্ডন মেক্সিকো সিটি, রোম, তানজিয়ার, আর মরক্কোর এরফুদে। এ ছাড়া অস্ট্রিয়াতেও কিছু অংশ চিত্রায়িত হবে। ছবিটি মুক্তি পাবে আগামী বছরের ৬ নভেম্বর।

প্রসঙ্গত, ঔপন্যাসিক ইয়ান ফ্লেমিংয়ের সৃষ্টি কাল্পনিক ব্রিটিশ স্পাই জেমস বন্ড অবলম্বনে তৈরি জেমস বন্ড সিরিজের চলচ্চিত্রগুলো বিশ্বজুড়ে দারুণ জনপ্রিয়। সিরিজের প্রথম চলচ্চিত্র মুক্তি পায় ১৯৬২ সালে। সূত্র: বিবিসি, এনপিআর