বিদেশে খেলতে বাধা নেই সাকিবের

0
97
sakib al hasan
সাকিব আল হাসান
sakib al hasan
সাকিব আল হাসান

দেশের এক নম্বর ক্রিকেটার সাকিব আল হাসান আবার বিদেশের লিগ ক্রিকেটে খেলতে পারবেন।বিদেশি লিগে তার খেলার উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বৃহস্পতিবার বিসিবির সভাপতি নাজমুল হাসান সিঙ্গাপুর থেকে ঢাকায় ফিরে বিমানবন্দরে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দিয়েছেন।

নাজমুল হাসান বলেছেন, সাকিবের আচরণগত সমস্যাগুলোর অনেক পরিবর্তন হওয়ায় বোর্ড নিষেধাজ্ঞা তুলে নিয়েছে।

এর আগে গত সেপ্টেম্বর মাসে বিসিবি তার আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেট খেলার উপর নিষেধাজ্ঞা তুলে নিয়েছিল।

বোর্ড থেকে অনুমতি না নিয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে যাওয়া এবং আচরণগত সমস্যার অভিযোগে গত জুলাই মাসে তাকে আন্তর্জাতিক ক্রিকেটে ৬ মাসের জন্য এবং বিদেশি লিগ খেলার ক্ষেত্র্রে ৩১শে ডিসেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা দিয়েছিল বিসিবি।

বিসিবির ওই সিদ্ধান্ত সারা দেশে ব্যাপক বিতর্ক তৈরি করে। ক্ষুব্ধ হন দেশের বেশিরভাগ ক্রীড়ামোদি, বিশেষ করে ক্রিকেট-পাগল তরুণরা। ফলে বিসিবি পর্যায়ক্রমে বেশ কিছু নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেয়। বাকী ছিল শুধু বিদেশি ক্রিকেট লিগে খেলার উপর নিষেধাজ্ঞা। আজ এটিও উঠে গেল।

Sakib-Comments
সাকিব আল হাসানের ফেসবুক কমেন্টস

বিসিবি সভাপতি সাকিবের আচরণগত উন্নতির কথা বললেও বাস্তবে জনমতের চাপেই তিনি এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন বলে মনে করছেন সংশ্লিষ্টরা। তাদের মতে, জিম্বাবুয়ের সঙ্গে সদ্য সমাপ্ত ওয়ান ডে ও টেস্ট সিরিজে সাকিবের অসাধারণ পারফর্মেন্সের কারণে জনমত চরমভাবে বিসিবির সিদ্ধান্তের বিরুদ্ধ চলে যেতে থাকে। এমন অবস্থায় নিজেদের আত্মরক্ষার প্রয়োজনেই তার উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিতে হয়েছে।

এদিকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানিয়েছেন সাকিব। তিনি বলেছেন, এর ফলে তিনি বিদেশে দেশকে আরও বেশী করে তুলে ধরার সুযোগ পাবেন। আরও বেশি প্রতিনিধিত্ব করতে পারবেন। তাছাড়া তার ভক্ত-সমর্থকদের গর্বিত করার আরও বেশী চেষ্টা করতে পারবেন তিনি।