গাইবান্ধায় সন্ধানীর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

0
94
gaibandha 3
সন্ধানীর প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।
gaibandha 3
সন্ধানীর প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

গাইবান্ধায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে সন্ধানী ডোনার ক্লাবের ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে দিনব্যাপী অনুষ্ঠানের প্রথম পর্বে জাতীয় পতাকা এবং সাংগঠনিক পতাকা উত্তোলননের পরে আধুনিক হাসপাতাল থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এরপর সন্ধানী ডোনার ক্লাবের সভাপতি ও সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম ডা. রিয়াজুল ইসলামের সভাপতিত্বে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি। এই সময় তিনি সন্ধানীর প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আলেয়া খাতুন, গাইবান্ধা প্রেসক্লাবের সভাপতি গোবিন্দলাল দাস প্রমুখ বক্তব্য রাখেন।

দ্বিতীয় পর্বে বিকেলে পৌর পার্কের বিজয় স্তম্ভে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

ডা. শহিদুজ্জামান হারুনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রশাসক অ্যাড. সৈয়দ শামস-উল আলম হিরু, গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, প্রফেসর মো. জাহিদুল ইসলাম প্রমুখ।

সন্ধ্যায় চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ এবং স্বেচ্ছায় অধিক পরিমাণ রক্তদান করায় শাহজাহান মিয়া, হারেজ উদ্দিন, মোখলেছুর রহমান, শহিদুজ্জামান সরকার শাহীন, অ্যাড. রফিকুল আলম, সাগর রহমান, জহুরুল ইসলাম ও শওকত আলীকে সম্মাননা প্রদান করা হয়। এছাড়া রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচীর জন্য গাইবান্ধা সরকারি কলেজ ও গাইবান্ধা মহিলা কলেজ এবং রক্তদান কর্মসূচী গ্রহণের জন্য ব্র্যাক ও জেলা লিগ্যাল এইড কমিটিকেও সম্মাননা দেওয়া হয়।

এসএমজে/এসবি