দ. আফ্রিকার বিশ্বকাপ দল ঘোষণা

0
94
2015-cricket-world-cup
বিশ্বকাপ সামনে রেখে ৩০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা

এবি ডি ভিলিয়ার্সকে অধিনায়ক করে ২০১৫ বিশ্বকাপের জন্য ৩০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। বুধবার দেশটির ক্রিকেট বোর্ড ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ) এ দল ঘোষণা করে। সহ-অধিনায়ক করা হয়েছে হাশিম আমলাকে।

১৫ সদস্যের চুড়ান্ত দল ঘোষণা করা হবে আগামী মাসে। ২০০৫ সালে কেপ টাউনে নিউজিল্যান্ডের বিপক্ষে একমাত্র ওয়ানডে ম্যাচ খেলা প্রাথমিক এন্ড্রু পাটিকের প্রাথমিক দলে সুযোগ পাওয়া একমাত্র বিস্ময়।

এছাড়া ঘরোয়া ক্রিকেটে অসাধারণ পারফর্মেন্সের সুবাদে দলে সুযোগ পেয়েছেন বাঁ-হাতি ফাস্ট বোলার মাথোকোজিসি।। অভিজ্ঞ উইকেটরক্ষক কাম ব্যাটসম্যান মরনে ভ্যান উইকও প্রাথমিক দলে জায়গা পেয়েছেন।
দুবাইতে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে ২৫ রানে ৬ উইকেট শিকার করা ফাস্ট বোলার কাগিসো রাবাদাকেও দলভুক্ত করা হয়েছে।

ডেল স্টেইন, ফাফ ডু প্লেসিস, জেপি ডুমিনি এবং মরনে মরকেলের মতো খেলোয়াড়রা অবিচ্ছেদ্য অংশ হিসেবে দলে রয়েছেন। যদিও ডুমিনি বেশ কিছু দিন যাবত হাঁটুর সমস্যায় ভুগছেন। তবে বিশ্বকাপ শুরু হওয়ার আগেই তিনি ফিট হয়ে উঠবেন বলে আশা করা হচ্ছে।

প্রাথমিক দল: এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), হাশিম আমলা (সহ-অধিনায়ক), কাইল এ্যাবট, ফারহান বিহারদিয়েন, কুইন্টন ডি কক, মার্চ্যান্ট ডি ল্যাঙ্গে, জেপি ডুমিনি, ফাফ ডু প্লেসিস, ডিন এলগার, বিউরান হেন্ড্রিকস, রেজা হেন্ড্রিকস, ইমরান তাহির, রোরি ক্লেইনভেল্ডেট, রায়ান ম্যাকলারেন, ডেভিড মিলার, মরনে মরকেল, ক্রিস মরিস, জাস্টিন অনটং, ওয়েন পার্নেল, রবিন পিটারসন, এ্যারন ফাঙ্গিসো, ভারনন ফিলান্ডার, এন্ড্রু পাটিক, কাগিসো রাবাদা, রিলি রসৌ, মাথোকোজিসি শেজি,ডেল স্টেইন, লওনাবো সোৎসোবে, মরনে ভ্যান উইক, ডেভিড উইসে।

এআর/