আরেকটা ধাক্কা দিলেই সরকার পতন হবে: ফখরুল

0
81
মির্জা ফখরুল
ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)
মির্জা ফখরুল
ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের পায়ের নিচে মাটি নেই। তারা রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে। এখন তাদের আরেকটা ধাক্কা দিতে হবে। তাহলেই সরকার পতনের মধ্য দিয়ে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা হবে।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বাংলাদেশ কল্যাণ পার্টির ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনাসভায় তিনি একথা বলেন।

মির্জা ফখরুল প্রশ্ন তুলে বলেন, একদলীয় বাকশাল কায়েম করা, শিক্ষা ব্যবস্থা, কৃষি ও শিল্প-কারখানা ধ্বংস করাই কি মুক্তিযুদ্ধের চেতনা? কিন্তু আওয়ামী লীগ তা করছে। এখন তারাই নিজেদেরকে মুক্তিযুদ্ধের চেতনার দল বলে দাবি করছে।

বিএনপির এই মুখ্যপাত্র বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসেই সংবিধানকে কাটা-ছেঁড়া করে ফেলেছে; যেখানে কোনো মানুষের মৌলিক অধিকার নেই।

দুর্নীতি দমন কমিশনের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানো হচ্ছে। অর্থনীতিকে পুরোপুরি ধ্বংস করে ফেলেছে সরকার। দুর্নীতিতে বাংলাদেশ ১৪তম হয়েছে। আর দুর্নীতি দমন কমিশন দুর্নীতিবাজদের দায়মুক্তি দিয়ে দায়মুক্ত কমিশনে পরিণত হয়েছে।

সভায় কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব) সৈয়দ মোহাম্মদ ইবরাহিমের সভাপতিত্বে আরও বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, মহানগর বিএনপির সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেল, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাছের মোহাম্মাদ রহমতুল্লাহ প্রমুখ।

এস রহমান/