সেরা ৫ কোম্পানির ১টি হতে চায় হামিদ ফেব্রিক্স

0
163
ঢাকা স্টক এক্সচেঞ্জের সাথে হামিদ ফেব্রিক্সের চুক্তি সই
ঢাকা স্টক এক্সচেঞ্জের সাথে হামিদ ফেব্রিক্সের চুক্তি সই অনুষ্ঠান
ঢাকা স্টক এক্সচেঞ্জের সাথে হামিদ ফেব্রিক্সের চুক্তি সই অনুষ্ঠান

নৈতিকতা ও যোগ্যতা দিয়ে শেয়ার বাজারে তালিকাভুক্ত সেরা ৫টি কোম্পানির মধ্যে একটি হতে চায় হামিদ ফেব্রিক্স লিমিটেড। একই সঙ্গে বিশ্ববাজরের চাহিদাকে সামনে রেখে কোম্পানির সম্প্রসারণসহ উৎপাদনশীলতা আরও বাড়ানোর লক্ষ্য রয়েছে বলে জানিয়েছেন কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ আল-মাহমুদ।

বৃহস্পতিবার সকালে কোম্পানিটির লেনদেন শুরু হওয়ার আগে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সঙ্গে চুক্তি সই শেষে অর্থসূচককে এই কথা বলেন তিনি।

হামিদ ফেব্রিক্সের পক্ষে এমডি আব্দুল্লাহ আল-মাহমুদ ও ডিএসই’র পক্ষে শফিকুল ইসলাম ভূইয়া চুক্তিতে সই করেন। এসময় ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক স্বপন কুমার বালা, কোম্পানির চেয়ারম্যানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এমডি আব্দুল্লাহ আল-মাহমুদ বলেন, হামিদ ফেব্রিক্স শেয়ার বাজারে এসেছে। অবশ্যই তারা এই বাজারে থেকেই ব্যবসা করবে। নিয়ম ও নৈতিকতার মেনেই শেয়ার বাজরে টিকে থাকবে। কারণ হামিদ ফেব্রিক্স অনেক ইথিক্যাল একটি কোম্পানি।

অনেক কোম্পানি বিনিয়োগকারীদের অর্থ অন্য পথে ব্যয় করে কিংবা তা সরিয়ে ফেলে। হামিদ ফেব্রিক্স এমন পথে হাটা কোনো কোম্পানি নয় বলে বিনিয়োগকারীদের আশ্বস্ত করেন তিনি।

তিনি আরও বলেন, আমাদের চুড়ান্ত লক্ষ্য হলো হামিদ ফেব্রিক্স শেয়ারবাজারে তালিকাভুক্ত সেরা ৫টি কোম্পানির মধ্যে একটি থাকতে চায়। সেই লক্ষ্য নিয়ে প্রতিষ্ঠানটি কাজ করে যাচ্ছে। বিনিয়োগকারীদের কাছে এটা আমাদের প্রতিজ্ঞা রইল।

তিনি আরও বলেন, বিশ্ববাজারে ফেব্রিক্সের  বড় বাজার রয়েছে। উৎপাদনশলিতা বাড়িয়ে এই মার্কেটে হামিদের অংশগ্রহণ বাড়ানো হচ্ছে। এখান থেকে সংগ্রহকৃত অর্থ নিয়ে ইয়াং ডাইং করা হচ্ছে। আমরা ভবিষ্যতে আরও কোম্পানি সম্প্রসারণ করতে চাই।

বিশ্ববাজারে ফেব্রিক্সের যে চাহিদা তাতে আরও দশটি হামিদ যদি আসে তাও চাহিদার শেষ হবে না। তাই এই চাহিদাকে সামনে রেখে হামিদ কাজ করে যাবে।

অর্থসূচক/এসএম/এসএ/