‘টিআইবির প্রতিবেদনই আ.লীগের দুর্নীতির প্রমাণ’

0
87
moin khan
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান (ফাইল ছবি)

ট্র্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবির) প্রতিবেদনেই আওয়ামী লীগের দুর্নীতির প্রমাণ হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান।

বুধবার বিকেলে জাতীয় প্রেস ক্লাব কনফারেন্স লাউঞ্জে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

‘স্বাধীনতার ঘোষক শহীদ জিয়াউর রহমান বীর উত্তমই আমাদের অনুপ্রেরণার উৎস’ শীর্ষক সভাটির আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল।

moin khan
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান (ফাইল ছবি)

মঈন খান বলেন, টিআইবির প্রতিবেদনে বলা হয়েছে একটি বিশেষ শ্রেণির জন্য দেশে দুর্নীতি বেড়েছে। এই ‘বিশেষ শ্রেণি’ যে আওয়ামী লীগের তা দেশের জনগণ জানে। এই প্রতিবেদনেই আওয়ামী লীগের দুর্নীতির প্রমাণ হয়েছে। নতুন প্রজন্মকে বুঝতে হবে আওয়ামী লীগ সরকারে অর্জনটা কী।

‘গণতন্ত্র ছাড়াই দেশে উন্নয়ন করা হবে’ মন্ত্রীদের এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, গণতন্ত্র ছাড়া উন্নয়ন হয় না। উন্নয়ন হয় ১২২ পরিবারের কিন্তু ১৬ কোটি মানুষের নয়।

আওয়ামী লীগ তাদের ইচ্ছামত ইতিহাস লিখছে দাবি করে তিনি বলেন, এটা শুধু আমার কথা না, যা দেশের বাইরেও বলা হচ্ছে এবং লেখা হচ্ছে।

দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে বিএনপির এই প্রবীণ নেতা বলেন, মুক্তিযুদ্ধের প্রয়োজন এখনো শেষ হয়নি। নতুন করে তরুণ প্রজন্মকে নিয়ে আবারও মুক্তিযুদ্ধ করে দেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে।

সভায় আরও বক্তব্য দেন বাংলাদেশ কল্যাণ পার্টির সভাপতি মেজর জেনারেল (অব.) সৈয়দ ইব্রাহিম, সাবেক সাংসদ ও জাতীয়তাবাদী মহিলা পরিষদের সাধারণ সম্পাদিকা শিরিন সুলতানা, বিএনপির প্রচার সম্পাদক জয়নুল আবদিন ফারুক প্রমুখ।

এমআই/এআর/