বিজ্ঞাপনে হুমায়ূনপুত্র নুহাশ

0
183
বিজ্ঞাপনচিত্রের দৃশ্যে নুহাশ।
বিজ্ঞাপনচিত্রের দৃশ্যে নুহাশ।

বাবা হুমায়ূন আহমেদ বাংলা ভাষার নন্দিত কথা সাহিত্যিক। ছেলে নুহাশ পড়াশোনা করেছেন ইংরেজি মাধ্যমে। টুকটাক লেখালেখি যা করেন তাও ওই ইংরেজিতে। তাই বাবার মতো লেখক হয়তো হবেন না, তবে একটি জায়গায় বাবার পথেই হাঁটতে শুরু করেছেন নুহাশ। নাটক-সিনেমা বানিয়ে ক্যামেরার পেছনেও দারুণ সফল ছিলেন হুমায়ূন আহমেদ। নুহাশও ঝুঁকছেন সেদিকেই।

তবে ক্যামেরার পেছনে নাটক-সিনেমা নয়, নুহাশ কাজ করেছেন বিজ্ঞাপনচিত্রের মডেল হিসেবে। সম্প্রতি গ্রামীণ ফোনের নতুন একটি বিজ্ঞাপনে অংশ নিয়ে ক্যামেরার সামনে অভিষেক ঘটল নুহাশের।

সবার জন্য সুখবর নিয়ে ঘুরে বেড়াচ্ছেন এক তরুণ। আদুরে বিড়াল থেকে শুরু করে পাশের বাড়ির মেয়েটির জন্যও আছে সুখবর। বিজ্ঞাপনের এমন দৃশ্যে দেখা নুহাশকে। বিজ্ঞাপনচিত্রটি নির্মাণ করেছে অ্যাপেলবক্স ফিল্মস। নির্দেশনা দিয়েছেন পিপলু আর খান।

বিজ্ঞাপনচিত্রটিতে কাজ নিয়ে ইংরেজিতে নিজের ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন নুহাশ। যার বাংলা এ রকম, ‘পিপলু ভাইয়ের সঙ্গে এক সাক্ষাতেই কাজ করার জন্য রাজি হয়ে যাই আমি। প্রতিটি সূক্ষ্মাতিসূক্ষ্ম বিষয়ের ওপর তার পর্যবেক্ষণ এবং দূরদৃষ্টি দেখে আমি মুগ্ধ। আমাদের দেশের নির্মাতাদের মধ্যে এ ধরনের বিষয়গুলো আমি নিয়মিত দেখতে চাই।’

বিজ্ঞাপনচিত্রে নুহাশ তার অভিব্যক্তি, অভিনয় আর সহশিল্পী—সব নিয়েই সন্তুষ্ট। আক্ষেপ শুধু একটাই। বিজ্ঞাপনে নেই তার নিজের কণ্ঠ। কথা নুহাশের, কণ্ঠ আরেকজনের। তবে শেষ নাগাদ পুরো কাজটি গ্রহণযোগ্য হয়েছে, এ ভেবেই আনন্দিত নুহাশ।

এআর/