অধ্যাপক শফিউল হত্যায় ৫ জন রিমান্ডে

0
63
sofiul
অধ্যাপক শফিউল- ফাইল ছবি
sofiul
অধ্যাপক শফিউল- ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক অধ্যাপক এ কে এম শফিউল ইসলাম হত্যা মামলায় র্যা বের হাতে আটক ৬ জনের মধ্যে ৫ জনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

তারা হলেন- রাজশাহীর কাটাখালী পৌর যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম মানিক, যুবদলকর্মী সবুজ, পিন্টু, আল মামুন ও সিরাজুল ইসলাম কালু।

জিজ্ঞাসাবাদের জন্য মঙ্গলবার দুপুরে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শারমিন আক্তারের আদালতে তাদের ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

র্যা বের হাতে আটক অপর আসামি ইব্রাহিম খলিল ওরফে টোকাই বাবুকে গত রোববার তিন দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠায় পুলিশ।

রাবি অধ্যাপক শফিউল হত্যার ঘটনায় আটক মানিক, সবুজ, পিন্টু, মামুন ও কালুকে এর আগে গত ২৫ নভেম্বর ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়ার জন্য আদালতে হাজির করা হলে তারা জবানবন্দি দিতে অস্বীকৃতি জানায়। পরে তাদের কারাগারে পাঠানো হয়।

মামলার তদন্ত কর্মকর্তা মতিহার থানার ওসি আলমগীর হোসেন জানান, রিমান্ড মঞ্জুর হওয়া আসামিদের মঙ্গলবার থেকেই পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু হবে।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর বিকেলে রাবি অধ্যাপক ড. শফিউল ইসলামকে তার নিজ বাসার সামনে কুপিয়ে গুরুতর আহত করে দুর্বৃত্তরা। ওইদিনই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এ ঘটনায় পুলিশ জামায়াত-শিবিরের ১১ জনকে আটক করে। অন্যদিকে র্যাাব যুবদলের ৬ নেতাকর্মীকে আটক করে।