মায়ের কবরে চিরনিদ্রায় জগলুল আহমেদ

0
95
Zaglul
জগলুল আহমেদ চৌধূরী-ফাইল ছবি
Zaglul
জগলুল আহমেদ চৌধূরী-ফাইল ছবি

রাজধানীর আজিমপুর কবরস্থানে মায়ের কবরেই সমাহিত করা হয়েছে সড়ক দুর্ঘটনায় নিহত বরেণ্য সাংবাদিক এবং আন্তর্জাতিক বিষয়াদির বিশ্লেষক জগলুল আহমেদে চৌধূরীকে।

সোমবার জাতীয় প্রেসক্লাবে শেষ শ্রদ্ধা নিবেদন এবং দ্বিতীয় জানাজা শেষ তাকে আজিমপুর নতুন কবরস্থানে মা সদরুন্নেসার কবরে শায়িত করা হয়।

প্রেসক্লাবে সাংবাদিকসহ বিভিন্ন পেশার মানুষ এবং সংগঠন জগলুল আহমেদের প্রতি শ্রদ্ধাঞ্জলী নিবেদন করে।

এ সময় মরহুমের ছেলে নাভিদ আহমেদ চৌধুরী উপস্থিত ছিলেন।

অন্যান্যদের মধ্যে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মহিত, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বাসসের প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বাংলাদেশে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি মনজুরুল আহসান বুলবুল, সম্মিলিত পেশাজীবি পরিষদের আহ্বায়ক রুহুল আমিন গাজী, জাতীয় প্রেসক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজসহ মরহুমের সহকর্মীরা তাকে শেষ শ্রদ্ধা জানান।

ভারতীয় হাইকমিশনের পক্ষে ডেপুটি হাইকমিশনার সন্দ্বীপ চক্রবর্তী তাকে ফুলেল শ্রদ্ধা জানান।

প্রেসক্লাব প্রাঙ্গনে জগলুল আহমেদের দ্বিতীয় অনুষ্ঠিত হয়। জানাজা শেষে মরহুমের মরদেহ দাফনের জন্য আজিমপুর কবরস্থানে নিয়ে যাওয়া হয়।

আগামী ৫ ডিসেম্বর শুক্রবার গুলশান আজাদ মসজিদের বাদ আসর মরহুমের জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সাবেক প্রধান সম্পাদক জগলুল আহমেদ চৌধুরী গত ২৯ নভেম্বর রাজধানীর কারওয়ান বাজারে এক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান।

প্রায় চার দশকের সাংবাদিকতা জীবনে সর্বশেষ ফিনান্সিয়াল এক্সপ্রেসের উপদেষ্টা সম্পাদক ছিলেন তিনি।