কষ্টের জয় পেল বার্সা

0
81
barcalona 2
গতকাল রোববার রাতে ভালেন্সিয়ার মাঠে ম্যাচের জয়সূচক একমাত্র গোলটি করেন বার্সালোনার সার্জিও বুসকেতস।

লা লিগায় ভালেন্সিয়াকে ১-০ গোলে হারিয়েছে বার্সালোনা। গতকাল রোববার রাতে ভালেন্সিয়ার মাঠ মেস্তায়া স্টেডিয়ামে ম্যাচের জয়সূচক একমাত্র গোলটি করেন সার্জিও বুসকেতস।

ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট গোলশূন্য ছিল উভয় দল। শুরু থেকেই কয়েকটি গোলের সুযোগ হাতছাড়া করে অতিথিরা।

barcalona 2
গতকাল রোববার রাতে ভালেন্সিয়ার মাঠে ম্যাচের জয়সূচক একমাত্র গোলটি করেন বার্সালোনার সার্জিও বুসকেতস।

বল দখলে প্রথম থেকেই এগিয়ে ছিল লুইস এনরিকের শিষ্যরা। তবে প্রথমার্ধে নিষ্প্রভ ছিলেন আক্রমণভাগের ৩ তারকা খেলোয়াড় লিওনেল মেসি, নেইমার ও সুয়ারেস।

১৪ মিনিটের মাথায় সহজ একটি গোল করতে ব্যর্থ হন লুইস সুয়ারেস। ডি-বক্সের ভেতর বল পেয়ে সুয়ারেস সজোরে শট নিয়েছিলেন গোলরক্ষক দিয়েগো আলভেস বরাবর।

ম্যাচের দ্বিতীয়ার্ধে একের পর এক আক্রমণ করে স্বাগতিক রক্ষণভাগকে ব্যস্ত রাখে বার্সালোনা। ভালেন্সিয়াও কয়েকবার পাল্টা আক্রমণ করে। তবে কোনো দলই গোলের দেখা পায়নি।

৫৮ মিনিটে আবারও সুযোগ পেয়ে গোল দিতে ব্যর্থ হন সুয়ারেস। গোলরক্ষকে কাটিয়ে কোনাকুনি শট করেন বাইরের জালে। ৭০ মিনিটে সুয়ারেস বল জালে জড়ালেও ‘বিতর্কিত’ অফসাইডের কারণে তা বাতিল হয়ে যায়।

৫৯ মিনিটে দারুণ সুযোগ পেয়েও গোল করতে পারেননি ভালেন্সিয়ার ফরোয়ার্ড ফেঘুইলি। তার দারুণ শটটি আটকে দেন বার্সা গোলরক্ষক ক্লাওদিও ব্রাভো।

৭৮ মিনিটে আবারও গোল থেকে দলকে বাঁচালেন ব্রাভো। নেগ্রেদোর জোরালো নিচু শটটি দারুণ দক্ষতায় কর্নারের বিনিময়ে ফেরান চিলির এই গোলরক্ষক।

ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট গোল শূন্য ছিল উভয় দল। অতিরিক্ত সময় যোগ করা হয় ৩ মিনিট। শেষ বাঁশি বাজার আগ মুহূর্তে গোল পায় অতিথিরা।

দূরের পোস্টে মেসির ভাসানো বলে নেইমারের খুব কাছ থেকে করা হেড অবিশ্বাস্য দক্ষতায় ফিরিয়ে দেন গোলরক্ষক আলভেস। ফিরতি বলে বুসকেতসের শট স্বাগতিদের জালে জড়ায়।

১৩ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে ২য় স্থানে আছে বার্সালোনা। ২৯ পয়েন্ট নিয়ে ৩য় স্থানে আছে বর্তমান চ্যাম্পিয়ন আতলেতিকো মাদ্রিদ।

সূত্র: দ্য গার্ডিয়ান

এমই/