লতিফের মামলায় অভিযোগ গঠনের শুনানি ৭ ডিসেম্বর

0
99
Latif
আবদুল লতিফ সিদ্দিকী। ফাইল ছবি

মন্ত্রিসভা ও আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত আবদুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের এক মামলায় অভিযোগ গঠনের শুনানি আগামী ৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ঢাকার মুখ্য মহানগর হাকিম বিকাশ কুমার সাহা রোববার এই তারিখ নির্ধারণ করেন।

Latif Siddique 2
মঙ্গলবার দুপুরে রাজধানীর ধানমণ্ডি থানায় আত্মসমর্পণের পর সিএমএম কোর্টে নেওয়া হয় সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীকে। ছবি: খালেদুল কবির নয়ন

এছাড়া শুনানির জন্য মামলাটি মহানগর হাকিম আতিকুর রহমানের আদালত থেকে মহানগর হাকিম আসাদুজ্জামান নূরের আদালতে পাঠানোর নির্দেশ দেন তিনি।

বিএনপিপন্থী আইনজীবী এ এম এম আবেদ রাজার দায়ের করা মামলায় লতিফ সিদ্দিকীর বিচার হবে কি-না, সে বিষয়ে এই শুনানি হবে।

এ মামলায় গত ২৫ নভেম্বর রাজধানীর ধানমন্ডি থানায় আত্মসমর্পণ করেন লতিফ সিদ্দিকী। পরে মহানগর হাকিম আতিকুর রহমান তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আবেদ রাজা গত ২ অক্টোবর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে মামলাটি দায়ের করেন। তার অভিযোগ ছিল, হজ নিয়ে লতিফ সিদ্দিকীর এক মন্তব্যে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়া হয়েছে।

গত ২৮ সেপ্টেম্বর নিউইয়র্কে ওই অনুষ্ঠানে লতিফ সিদ্দিকী বলেন, তিনি হজ ও তাবলিগ জামাতের ঘোর বিরোধী। এতে শ্রমশক্তি ও অর্থের অপচয় হয়।

বিচারক ওইদিন লতিফ সিদ্দিকীকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিলেও তিনি হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

ইউএম/