জন্মদিনে শোক আর ভালোবাসায় সিক্ত হিউজ

0
78
হিউজের জন্মদিন

আজ রোববার ২৬তম জন্মদিনের কেক কাটার কথা ছিল অস্ট্রেলিয়ান ক্রিকেটার ফিলিপ হিউজের। অথচ তিনি এখন সারাজীবনের জন্য ঘুমিয়ে আছেন কফিনে।

নিউজিল্যান্ড সফরের সময় ক্লার্কের সঙ্গে হিউজ
নিউজিল্যান্ড সফরের সময় ক্লার্কের সঙ্গে হিউজ

কয়েকদিন আগেও হিউজের পরিবার প্রস্তুতি নিচ্ছিলেন ছেলের জন্মদিন পালনের। আর এখন প্রস্তুতি প্রিয় সন্তানকে চিরবিদায়ের।

হিউজের এক আত্মীয় জানান, গ্যাবায় ভারতের বিরুদ্ধে হিউজের টেস্ট প্রত্যাবর্তন দেখতে যাবেন বলে ঠিক করে রেখেছিলেন সবাই। অথচ এখন তার নিথর দেহের সামনে অশ্রু ঝরাচ্ছেন তারা।

সতীর্থরাও এদিন খুব মিস করছেন হিউজকে। শনিবার এক সংবাদ সম্মেলনে ক্লার্ক মিডিয়ার সামনে হিউজকে সতীর্থ, বন্ধু ও ভাই হিসেবে উপস্থাপন করেছিলেন। আবেগ আক্রান্ত হয়ে সেসময় কান্নাতেও ভেঙে পড়েছিলেন অসি অধিনায়ক।

রোববার সেই ক্লার্ক হিউজকে আবারও স্মরণ করলেন। সবার আগে হিউজকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে।

জন্মদিন শুরু হওয়ার ঘণ্টা দুয়েক আগে ক্লার্ক টুইট করেন, আমার ভাইয়ের ২৬তম জন্মদিনের আর মাত্র ২ ঘণ্টা ৬ মিনিট বাকি। উদযাপনের প্রস্তুতি নাও।

ব্যক্তিগত এক শ্রদ্ধার্ঘ্যে অসি টেস্ট অধিনায়ক লেখেন, ‘শুভ জন্মদিন ভাই। সবসময় তোমাকে ভালোবেসে যাব। এটা আমার জীবনের কঠিনতম সময়গুলোর একটি।’

ক্রিস রজার্সের টুইট, ‘শুভ জন্মদিন ভাই। তোমাকে খুব খুব মিস করছি।’

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি অধিনায়ক অ্যারন ফিঞ্চ মাইক্রো ব্লগিং সাইট টুইটারে হিউজের ছবি পোস্ট করে বন্ধুকে স্মরণ করার চেষ্টা করেন। লেখেন, ‘সর্বশেষ ভারত সফরে তুমি আমার পাশে ছিলে। তোমার অকৃত্রিম হাসি আমার হৃদয়ে চির অমলিন থাকবে। শুভ জন্মদিন ভাই। চিরদিন আমাদের পাশেই থাকবে।’

ডেভিড ওয়ার্নার লিখেছেন, ‘শুভ জন্মদিন লিটল মেট। অপরাজিত ৬৩।’

ইউএম/