রিয়ালের রেকর্ড জয়

0
86
Real team celebrate
১৮ মিনিটের মাথায় মালাগার জালে করিম বেনজেমার গোলের পর রিয়ালের উল্লাস।

লা লিগায় মালাগাকে ২-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। চলতি মৌসুমে লিগে ঘরের মাঠে প্রথম মালাগার প্রথম পরাজয় এটি। সব ধরনের প্রতিযোগিতা মিলে এটি রিয়ালের টানা ১৬তম জয়। স্বাগতিকদের হারিয়ে টানা জয়ের রেকর্ড করলো অতিথিরা। ১৯৬০-৬১ এবং ২০১১-১২ মৌসুমে টানা ১৫ জয়ের রেকর্ড ছিল।

Real team celebrate
১৮ মিনিটের মাথায় মালাগার জালে করিম বেনজেমার গোলের পর রিয়ালের উল্লাস।

খেলার শুরু থেকে দারুণ আত্মবিশ্বাসী ছিল রিয়াল। ১৮ মিনিটের মাথায় করিম বেনজেমার গোলে এগিয়ে যায় অতিথিরা। বাম দিক থেকে ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে নিচু ক্রস করেছিলেন রোনালদো। সেই বলে ডান পায়ের শটে গোল করেন ফরাসি স্ট্রাইকার বেনজেমা।

৩১ মিনিটের মাথায় প্রতিপক্ষের গোলবারের ৩০ গজ দূর থেকে নেওয়া রোনালদোর ফ্রি-কিক শট আটকে দেন স্বাগতিক গোলরক্ষক।

৪৪ মিনিটে স্বাগতিকদের পর্তুগিজ মিডফিল্ডার দুদার ফ্রি কিক ঠেকাতে ব্যর্থ হয় রিয়াল গোলরক্ষক ইকার ক্যাসিয়াস। কিন্তু ভাগ্যক্রমে বল ক্রসবারে লেগে ফিরে যায়।

৭৬ মিনিটের মাথায় গোলরক্ষককে একা পেয়েও সহজ গোলটি করতে ব্যর্থ হয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ৮২ মিনিটে গ্যারেথ বেলের হেড ক্রসবারের সামান্য উপর দিয়ে চলে আরেকটি সুযোগ হাতছাড়া হয় রিয়ালের।

৮৩ মিনিটে বেলের গোলেই ব্যবধান দ্বিগুণ করেন বেল। নিজেদের সীমানা থেকে ব্রাজিলের ডিফেন্ডার মার্সেলোর বাড়ানো লম্বা ক্রসে রোনালদোর হেডের পর বল পান বেল। বল নিয়ন্ত্রণে নিয়ে ক্ষিপ্র গতিতে ডি বক্সে ঢুকে ডান পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড।

৮৬ মিনিটে জোড়া হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন স্পেনের মিডফিল্ডার ইসকো। এরপর ১০ জনের দলে পরিণত হয় রিয়াল।

৮৭ মিনিটে স্বাগতিকদের ভেনেজুয়েলার ফরোয়ার্ড হুয়ানপির দুর্দান্ত এক ফ্রি-কিক অসাধারণভাবে ঝাঁপিয়ে পড়ে আটকে দেন ক্যাসিয়াস।

যোগ করা অতিরিক্ত সময়ে প্যারাগুয়ের স্ট্রাইকার সান্তা ক্রুস হেডে ১টি গোল শোধ করেন।

১৩ ম্যাচ শেষে ৩৩ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। ১ ম্যাচ কম খেলে ২৮ পয়েন্ট নিয়ে ২য় স্থানে আছে বার্সালোনা।

সূত্র: দ্য গার্ডিয়ান

এমই/