শ্রীলঙ্কার দাপুটে জয়

0
71
মাহেলা ও সাঙ্গাকারা

ভারতের কাছে ৫-০ তে ধবল ধোলাই হওয়ার পর ভালোভাবেই ঘুরে দাঁড়িয়েছে লঙ্কানরা। ৭ ম্যাচ সিরিজের প্রথম দুটো ম্যাচই জিতে নিয়েছে শ্রীলঙ্কা। আজ লঙ্কানরা জিতেছে ৮ উইকেট হাতে রেখে।

২য় উইকেট পাওয়ার পর দিলশানের উল্লাস
২য় উইকেট পাওয়ার পর দিলশানের উল্লাস

প্রথম ওয়ানডেটা জিততে না পারলেও দারুণ লড়াই করেছিল ইংল্যান্ড। কিন্তু আজ কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডেতে একেবারেই অসহায় আত্মসমর্পণ করল অ্যালিস্টার কুকের দল। প্রকৃতির বাধায় ৪৫ ওভারে নেমে আসা ম্যাচে প্রথমে ব্যাট করে মাত্র ১৮৫ রানে অলআউট হয়েছে ইংল্যান্ড।

জবাবে ৩৭ রানে দুই ওপেনারকে হারালেও তৃতীয় উইকেটে সাঙ্গা-জয়ার ১৪৯ রানের অবিচ্ছিন্ন জুটি শ্রীলঙ্কাকে ৮ উইকেটের জয় এনে দিয়েছে। দেশের হয়ে ১৫তম বারের মতো শতরানের জুটি গড়েন দুই পুরানো যোদ্ধা। সাঙ্গাকারা ৬৭ রানে অপরাজিত ছিলেন, মাহেলার ব্যাট থেকে আসে ৭৭ রান।

প্রথম ওয়ানডেতে মঈন সেঞ্চুরি করেছিলেন, বোপারা ফিফটি। আজও ফিফটির দেখা পেয়েছেন বোপারা (৫১)।  জো রুট করেন ৪২ রান। কিন্তু মঈন এবার আর জ্বলে উঠতে পারেননি। এর সঙ্গে বাকিদের ব্যর্থতা অব্যাহত ছিল। তাতেই ১৮৫ তে গুটিয়ে যায় ইংল্যান্ড। ৩৩ রানে ৩ উইকেট নিয়েছেন অজন্তা মেন্ডিস। দিলশান ও ধাম্মিকা প্রসাদ পেয়েছেন ২টি করে উইকেট।

ম্যাচ সেরা হয়েছেন জয়াবর্ধনে।

ইউএম/