স্মৃতির পাতায় হিউজের ওয়ানডে জার্সি

0
83
64
হিউজের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে ওয়ানডে দল থেকে তার পরিধেয় ৬৪ নম্বর জার্সিকে চিরদিনের মতো তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

ফিল হিউজের অকাল প্রয়ানে এখনও শোকে মূহ্যমান পুরো ক্রিকেট বিশ্ব। এরই মাঝে নতুন খবর, হিউজের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে ওয়ানডেতে তার পরিধেয় জার্সিকে চিরদিনের মতো তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। হিউজের স্মৃতিমাখা ৬৪ নম্বর জার্সিকে অস্ট্রেলিয়ার ওয়ানডে ক্রিকেট থেকে অবসরে পাঠানো হচ্ছে।

শনিবার অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়ক মাইকেল ক্লার্ক বলেন, ‘আমি ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সঙ্গে আলোচনায় বলছিলাম, হিউজের ৬৪ নম্বর ওয়ানডে জার্সিটিকে তুলে রাখা যায় কি না। তারা এ প্রস্তাবে রাজি হয়েছেন। এটি অনেক তাৎপর্যপূর্ণ’।

সংবাদ সম্মেলনে চোখের জল মুছে ক্লার্ক আরও বলেন, ‘তার স্মৃতিকে সম্মান জানাতে আমরা সম্ভাব্য সবকিছুই করতে চাই’।

মঙ্গলবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শেফিল্ড শিল্ডে (১ম শ্রেণির ম্যাচ) নিউ সাউথ ওয়েলস ও সাউথ অস্ট্রেলিয়ার ম্যাচে পেসার সিন অ্যাবটের শর্ট বলে হুক করতে গিয়ে মাথায় বলের আঘাত পান হিউজ।

অস্ত্রোপচারের পর তিনি কৃত্রিম কোমায় ছিলেন। ৪৮ ঘণ্টা মৃত্যুর সঙ্গে লড়ে বৃহস্পতিবার সিডনির সেন্ট ভিনসেন্টস হাসপাতালে মারা যান প্রতিভাবান এই ব্যাটসম্যান।

অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট ও ২৫টি ওয়ানডে খেলেছিলেন ২৫ বছর বয়সী হিউজ।

এআর/