হিউজকে জয় উৎসর্গ

0
75

বাউন্সারে মাথায় আঘাত পেয়ে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ফিল হিউজের অকাল মৃত্যুতে সারা দুনিয়ার ক্রীড়াঙ্গনের ন্যায় শোকে কাতর বাংলাদেশও। আর তাই জিম্বাবুয়ের বিপক্ষে ৪র্থ ওয়ানডের জয় হিউজকেই উৎসর্গ করেছে টাইগাররা।

Mashrafe
হিউজকে স্মরণ

শুক্রবার মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে ৪র্থ ওয়ানডে শুরুর আগে বাংলাদেশ ও জিম্বাবুয়ের ক্রিকেটার ও সমর্থকদের মাঝে নেমে আসে শোকের ছায়া। ম্যাচ শুরুর আগে হিউজকে স্মরণ করে ১ মিনিট নীরবতা পালন করেন ক্রিকেটার, আম্পায়ারসহ মাঠে উপস্থিত দর্শকরা। ২ দলের ক্রিকেটাররা খেলতে নামেন কালো আর্মব্যান্ড পড়ে।

ম্যাচে জিম্বাবুয়েকে ২১ রানে হারায় বাংলাদেশ। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ৪-০ ব্যবধানে এগিয়ে রয়েছে বাংলাদেশ।

ম্যাচ শেষে দলের প্রতিনিধি হয়ে সাংবাদিকদের সামনে আসা মাহমুদুল্লাহ রিয়াদ বলেন, আমাদের একজন ক্রিকেটার, অস্ট্রেলিয়ার ফিল হিউজ মারা গেছেন দুঃখজনকভাবে। আজকের এই ম্যাচ, এই জয় আমরা উৎসর্গ করছি হিউজকে’।

হিউজকে শ্রদ্ধা জানাতে ম্যাচ শেষে  বাংলাদেশ দলের ড্রেসিং রুমের সামনে ১১টি ব্যাট দাঁড় করিয়ে রাখা হয়। ব্যাটগুলোর ওপরে রাখা ছিল খেলোয়াড়দের টুপি।

মঙ্গলবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শেফিল্ড শিল্ডে (১ম শ্রেণির ম্যাচ) নিউ সাউথ ওয়েলস ও সাউথ অস্ট্রেলিয়ার ম্যাচে পেসার সিন অ্যাবটের শর্ট বলে হুক করতে গিয়ে মাথায় বলের আঘাত পান হিউজ।

অস্ত্রোপচারের পর তিনি কৃত্রিম কোমায় ছিলেন। ৪৮ ঘণ্টা মৃত্যুর সঙ্গে লড়ে বৃহস্পতিবার সিডনির সেন্ট ভিনসেন্টস হাসপাতালে মারা যান প্রতিভাবান এই ব্যাটসম্যান।

অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট ও ২৫টি ওয়ানডে খেলেছিলেন ২৫ বছর বয়সী হিউজ।

এআর/