খালেদার সঙ্গে নিশার বৈঠক

0
135
শুক্রবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল।  ছবি: ফোকাস বাংলা
শুক্রবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করলেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল।

শুক্রবার সন্ধ্যা ছয়টা ১০ মিনিটে শুরু হয়ে প্রায় এক ঘণ্টা বিএনপি চেয়ারপারসনের গুলশানের বাসভবনে এ বৈঠক হয়।

বৈঠক শেষে বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী সাংবাদিকদের বলেন, বৈঠকে দ্বিপক্ষীয় স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়েছে। ভবিষ্যতে কীভাবে এ সম্পর্ক আরও এগিয়ে নেওয়া যায়, তা নিয়ে আলোচনা হয়েছে।

তিনি  জানান, নিশা দেশাই বলেছেন, দক্ষিণ এশিয়ায় যে আর্থসামাজিক অগ্রগতি, তা ধরে রাখতে হলে অঞ্চল হিসেবে এখানে গণতান্ত্রিক প্রক্রিয়াকে আরও সুদৃঢ় করতে হবে।

এ বৈঠকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, উপদেষ্টা রিয়াজ রহমান, সাবিহ উদ্দিন আহমেদ ও মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা উপস্থিত ছিলেন।

এর আগে সংসদে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের সঙ্গে বৈঠক করেন ওবামা প্রশাসনের ভারতীয় বংশোদ্ভূত এই সহকারী মন্ত্রী।

গতকাল বৃহস্পতিবার রাতে তিন দিনের সফরে বাংলাদেশে এসেছেন নিশা দেশাই বিসওয়াল।

এর আগে, ২০১৩ সালের নভেম্বরে ঢাকা সফর করেন তিনি। ওই সময় বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে পৃথক বৈঠক করেন নিশা।

সূত্র: এসএম