‘আ.লীগ ১০টির বেশি আসন পেলে রাজনীতি ছেড়ে দেব’

0
94
Mirza Fakrul Islam Alamgir
বিএনপির ভারপ্রাপ্ত মহা সচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর: ফাইল ছবি

ক্ষমতাসীন আওয়ামী লীগকে চ্যালেঞ্জ করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সাহস থাকলে এখন নির্বাচন দিন। আপনারা ১০টির বেশি আসন পাবেন না। যদি পান তাহলে আমি রাজনীতি ছেড়ে দেব।

Mirza Fakrul Islam Alamgir
বিএনপির ভারপ্রাপ্ত মহা সচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর: ফাইল ছবি

বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে ‘৯০ এর ডাকসু ও সর্বদলীয় ছাত্রঐক্য’ আয়োজিত শহীদ ডাঃ শামসুল আলম খান মিলনের ২৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ চ্যালেঞ্জ দেন।

ফখরুল বলেন, খালেদা জিয়ার নামে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্টে দুটি মিথ্যা মামলা রয়েছে। তার পক্ষে উচ্চ আদালত যে রায় দিয়েছেন তাতে আমরা হতাশ। এ রায়ে প্রমাণ হয় বর্তমানে দেশে ২ ধরনের বিচার ব্যবস্থা বহাল রয়েছে।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, এমন কোন ইউনিয়ন নেই যেখানে বিরোধী দলের নেতাদের নামে একাধিক মামলা নেই। প্রতিটি জেলায় কম হলেও ৪ থেকে ৫ জন নেতা খুন হয়েছে। যা এই অবৈধ সরকারের কর্মকাণ্ড।

পৃথিবীর সর্ব নিকৃষ্ট স্বৈরাচারকে বর্তমান আওয়ামী লীগ সরকার হার মানিয়েছে বলেও মন্তব্য করেন ফখরুল।

এ সময় ফখরুল ছাত্রনেতাদের উদ্দেশে বলেন, সকল ষড়যন্ত্রকে উপড়ে ফেলে দেশ রক্ষায় আপনাদের এগিয়ে আসতে হবে। সকলের দায়িত্ব আপনাদের কাঁধে তুলে নিতে হবে।

বিএনপির যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুর জামান রিপন, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন প্রমুখ।

এমআই/এআর/