‘ফেব্রুয়ারিতেই পদত্যাগে বাধ্য হবে সরকার’

0
66
khokan
জাতীয়তাবাদী জিয়া সমাজকল্যাণ পরিষদ আয়োজিত আলোচনা সভায় বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন
khokan
জাতীয়তাবাদী জিয়া সমাজকল্যাণ পরিষদ আয়োজিত আলোচনা সভায় বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন

বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, আগামী ফেব্রুয়ারিতেই সরকার পদত্যাগ করে নির্বাচন দিতে বাধ্য হবে। নির্বাচন না দিলে জনগণকে সাথে নিয়ে রাজপথে নেমে ক্ষমতাসীনদের উপযুক্ত জবাব দেওয়া হবে।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাব কনফারেন্স লাউঞ্জে জাতীয়তাবাদী জিয়া সমাজকল্যাণ পরিষদ কর্তৃক ‘বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫০তম জন্মদিন’ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

২০১৯ সালের আগে কোন নির্বাচন নয় মন্ত্রীদের এমন বক্তব্যের সমালোচনা করে মাহাবুব উদ্দিন বলেন, মন্ত্রীরা এমন কথা বলে জনগণকে অসম্মান করছেন। কারণ জনগণের ভোটাধিকার হরণ করে আওয়ামী লীগ ক্ষমতা দখল করেছে।

তিনি বলেন, ৫ জানুয়ারির নির্বাচনের পর আওয়ামী লীগের মধ্যে সংকট দেখা দিয়েছে। যারা ৩০ বছর ধরে এ দলের রাজনীতি করত তারা এখন আর আওয়ামী লীগকে পছন্দ করে না।

তিনি আরও বলেন, জনগণের মধ্যে এখন তারেক তারেক জয়ধ্বনি উঠেছে। তারেক রহমানের জাগরণ ঘটেছে সারাদেশে। তিনিও আওয়ামী লীগের সকল ষড়যন্ত্র কাটিয়ে উঠেছেন।

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, মন্ত্রী-এমপিরা বিদেশে হাজার হাজার কোটি টাকা পাচার করছেন। অথচ এই বিষয়ে সরকার কোন কর্ণপাত করছে না।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে এই আইনজীবী বলেন, সুইস ব্যাংকে যাদের টাকা রয়েছে তাদের নাম প্রকাশ করুন। ভারত যদি নাম প্রকাশ করতে পারে তাহলে আপনার (শেখ হাসিনা) সমস্যা কোথায়?

জাতীয়তাবাদী জিয়া সমাজকল্যাণ পরিষদের সভাপতি গিয়াস উদ্দিন খোকনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ব্যারিস্টার হায়দার আলী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সুকুমল বড়ুয়া, সংগঠনের সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ বাদল প্রমুখ।

এমআই/এসবি