মেঘের ওপারে ফিল হিউজ

0
198

অবশেষে হার মানলেন ফিল হিউজ। প্রায় ৪৮ ঘণ্টা মৃত্যুর সঙ্গে লড়ে পাড়ি জমালেন না ফেরার দেশে। বৃহস্পতিবার সকালে ক্রিকেট অস্ট্রেলিয়ার ডাক্তার পিটার ব্রুকনার  ২৫ বছর বয়সী অসি ওপেনারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার বিকেলে হিউজের মরদেহ মেডিকেল থেকে রিলিজ দেওয়া হবে।

Phillip Hughes
মঙ্গলবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শেফিল্ড কাপের ম্যাচে ব্যাটিংয়ের সময় ফিল হিউজের মাথায় বলের আঘাত লাগে।

গতকাল বুধবার বিকেলে এই চিকিৎসক জানিয়েছিলেন, হিউজের অবস্থা স্থিতিশীল। তার বিপদ এখনও কাটেনি। এখনও কোমায় আছেন তিনি।

মঙ্গলবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শেফিল্ড কাপের একটি ম্যাচে ব্যাটিং করার সময় বোলার সিন অ্যাবটের বাউন্সার হিউজের মাথার পেছন দিকে হেলমেটে লাগে। এতে মাঠেই লুটিয়ে পড়ে জ্ঞান হারান তিনি।

এরপর হিউজকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তার মাথায় অস্ত্রোপচার করা হয়। গত মঙ্গলবার চিকিৎসকরা জানিয়েছিলেন, ২৪-৪৮ ঘণ্টা পার হওয়ার আগে হিউজের ব্যাপারে কিছু বলা যাবে না।

এদিকে হিউজের দ্রুত আরোগ্য কামনায় প্রার্থনা করেছিল পুরো ক্রিকেট বিশ্ব। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে হিউজের জন্য প্রার্থনা করছেন লাখ লাখ ক্রিকেটপ্রেমী। টুইটার-ফেসবুকে ক্ষুদে বার্তায় প্রার্থনা করছেন সতীর্থ ও প্রতিপক্ষের খেলোয়াড়রা।

সতীর্থকে হাসপাতালে দেখতে যাওয়ার ফাঁকে প্রার্থনায় বসেছিলেন শেন ওয়ার্ন, গ্লেন ম্যাকগ্রা, মাইকেল ক্লার্ক, ড্যারেন লেহম্যানরাও। হিউজের সুস্থতা কামনা করেছেন সাকিব আল হাসানও। অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশে অ্যাডিলেইড স্ট্রাইকার্সে এক সঙ্গে খেলেছিলেন সাকিব ও হিউজ।

নিজের ফেইসবুক পেইজে সাকিব জানান, ফিল হিউজের আহত হওয়ার সংবাদে তিনিও বিষন্ন। হিউজের দ্রুত সুস্থতা কামনা করে প্রাথর্না করছেন এই অলরাউন্ডার।

সাকিব লিখেছিলেন, ফিল হিউজের খবর শুনে আমি দুঃখিত। আশা করি, সে দ্রুত সেরে উঠবে। শিগগির সুস্থ হয়ে ওঠো বন্ধু।

প্রসঙ্গত, আগামী ৪ ডিসেম্বর থেকে ব্রিসবেনে ভারতের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামছে অস্ট্রেলিয়া। দ্রুত আরোগ্য কামনা করে হিউজের জন্য শুভেচ্ছাবার্তা পাঠিয়েছিল টিম ইন্ডিয়াও। ভারতীয় দলের পক্ষে এক বিবৃতিতে জানানো হয়েছিল, সারা বিশ্বের ক্রিকেট কমিউনিটির সঙ্গে ভারতীয় দলের সদস্যরাও হিউজের দ্রুত আরোগ্য কামনা করছেন।

এমই/