রোনালদোর গোলে রিয়ালের জয়

0
88
Ronaldo
বুধবার রাতে বাসেলের মাঠে রিয়ালের পক্ষে একমাত্র গোলের পর রোনালদোর উল্লাস।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সুইজারল্যান্ডের দল বাসেলকে ১-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। রিয়ালের পক্ষে একমাত্র গোলটি করেছেন পর্তুগিজ তারকা স্ট্রাইকার ক্রিশ্চিয়ানো রোনালদো। এই জয়ে লিগের বি গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে পরবর্তী রাউন্ডে খেলবে কার্লো আনচেলত্তির শিষ্যরা।

Ronaldo
বুধবার রাতে বাসেলের মাঠে রিয়ালের পক্ষে একমাত্র গোলের পর রোনালদোর উল্লাস।

গতকাল বুধবার রাতে বাসেলের ঘরের মাঠে খেলার শুরু থেকে বল দখলে এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। তবে প্রথম দিকে গোলের কোনো সুযোগ তৈরি করতে পারেনি অতিথিরা।

২০ মিনিটের মাথায় গোলের প্রথম সুযোগ পায় রিয়াল। তবে রোনালদোর বাম পায়ের শটটি দারুণ দক্ষতার সঙ্গে ঠেকিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক।

৩৫ মিনিটে আবারও আক্রমণ করেন রোনালদো। এই আক্রমণ থেকে গোল করেন এই পর্তুগিজ স্ট্রাইকার। এটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে তার ৭১তম গোল। এর সাহায্যে গঞ্জালেসের সঙ্গে যৌথভাবে ২য় সর্বোচ্চ গোলদাতার তালিকায় নাম লিখিয়েছেন রোনালদো। তালিকার শীর্ষে আছেন লিওনেল মেসি। তিনি করেছেন ৭৪টি গোল।

রোনালদোর পা থেকে গোলটি আসলেও মূলত গোলে অবদান রেখেছেন করিম বেনজেমা। বামদিক থেকে বল নিয়ে ক্ষিপ্র গতিতে ডি বক্সে ঢুকে পড়েন তিনি। এরপর গোললাইনের কাছ থেকে রোনালদোকে ব্যাক পাসে বল দেন এই ফরাসি স্ট্রাইকার। গোল মুখে পাওয়া বলে পা লাগিয়ে গোল করেন রোনালদো।

বিরতির পরও বল দখলে রিয়াল এগিয়ে থাকলেও অতিথিদের রক্ষণভাগে চাপ তৈরি করেছিল বাসেল। ৬৭ মিনিটের মাথায় ২বার সুযোগও পেয়েছিল গোল করতে পারেনি দলটির স্ট্রাইকাররা।

৭৭ মিনিটের মিনিটের মাথায় আবারও গোলের সুযোগ পান রোনালদো। তবে তার বাম পায়ের শটটি গোলপোস্টে লেগে ফিরে যায়।

সব ধরণের প্রতিযোগিতা মিলে রিয়াল মাদ্রিদের টানা ১৫তম জয় এটি। এর আগের ১৪ ম্যাচে ৫৬ বার প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছে রিয়ালের খেলোয়াড়েরা।

সব ধরণের প্রতিযোগিতা মিলে নিজেদের মাঠে গত ৮ ম্যাচে অপরাজিত ছিল বাসেল। তবে ৯ম ম্যাচে রিয়ালের গতির কাছে হার মানে দলটি।

এই জয়ে ১৫ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করেছে রিয়াল। ৬ পয়েন্ট নিয়ে ২য় স্থানে আছে বাসেল।

অন্যদিকে গ্রুপের অন্য ম্যাচে গতকাল বুধবার রাতে লিভারপুল ও লুদোগোরেতস ২-২ গোলে ড্র করেছে। উভয় দলের পয়েন্ট ৪। কিন্তু গোল ব্যবধানে এগিয়ে ৩য় স্থানে আছে ইংল্যান্ডের ক্লাবটি।

এমই/