ইতিহাসে হাসিনা-এরশাদ ভিলেন চিহ্নিত হবেন: বি. চৌধুরী

0
74
বদরুদ্দোজা চৌধুরি
বিকল্প ধারা বাংলাদেশ এর সভাপতি বদরুদ্দোজা চৌধুরি

সাবেক রাষ্ট্রপতি ও বিকল্প ধারার সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন,শেখ হাসিনা ও এরশাদ ৫ জানুয়ারি নির্বাচন করে ক্ষমতায় এসে দেশের গণতন্ত্রের যে অবস্থা করেছেন একদিন তা ইতিহাস হবে। সঠিক ইতিহাস লেখা হলে সেখানে তারা ভিলেন হিসেবে চিহ্নিত হবেন।

বদরুদ্দোজা চৌধুরি
বিকল্প ধারা বাংলাদেশ এর সভাপতি বদরুদ্দোজা চৌধুরি

বুধবার জাতীয় প্রেসক্লাব ভিআইপি লাউঞ্জে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত শহীদ ডা. শামসুল আলম খান মিলনের ২৪তম শাহাদত বার্ষিকী উপলক্ষে ‘গণতন্ত্র ও ডা মিলন’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বদরুদ্দোজা চৌধুরী বলেন, গত নির্বাচনে ৫ ভাগ ভোটও বাক্সে পড়েনি। সেই নির্বাচনকে বৈধতা দিয়ে নির্বাচন কমিশন মস্তবড় অপরাধ করেছে। ইতিহাস তাদের কোনো দিন ক্ষমা করবে না।

তিনি বলেন, জাতি গত ৫ জানুয়ারি একটা প্রহসনের নির্বাচন দেখেছে। অন্যায়ভাবে গণতন্ত্রকে রুদ্ধ করে ক্ষমতায় বসা যায়; কিন্তু তা বেশি দিনের জন্য নয়।

তিনি বলেন, এরশাদ একজন ভণ্ড,দুর্নীতিবাজ এবং সন্ত্রাসী। তাকে সঙ্গে নিয়ে সরকার গঠনকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ না হতে পারলে আমরা অকৃতজ্ঞ জাতিতে পরিণত হবো।

‘বেগম খালেদা জিয়ার আন্দোলনের ডাক বোগাস’ অর্থমন্ত্রীর এমন বক্তব্যবের প্রতিক্রিয়া জানিয়ে অনুষ্ঠানে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, বেগম জিয়ার আন্দোলনের ডাক বোগাস নয়। বরং মুহিতের সকল কর্মকাণ্ডই বোগাস।

তিনি বলেন,সরকারের প্রতিটি মন্ত্রী ও এমপি ক্ষমতায় যাওয়ার জন্য দেশের স্বাধীনতা পর্যন্ত বিক্রি করে দিতে পারে। এর বড় প্রমাণ হচ্ছে হাসানুল হক ইনু। এই ইনু এরশাদের বিরুদ্ধে কথা বলেছিলেন। ‘৮৬ সালে ক্ষমতার লোভে এরশাদের পা পর্যন্ত ধরেছিলেন ইনু। আর সেই এখন আওয়ামী লীগ সরকারের মন্ত্রী ও এমপি।

আয়োজক সংগঠনের সভাপতি ডা. এ কে এম আজিজুল হকের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা এ জেড এম জাহিদ হোসেন,যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান প্রমুখ।

এমআই/