জ্ঞান ফেরেনি হিউজের

0
86

mail

অস্ত্রোপচারের ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও জ্ঞান ফেরেনি ফিল হিউজের। চিকিৎসকরা জানিয়েছেন, অস্ট্রেলিয়ান এই ওপেনারের অবস্থা এখনও সংকটাপন্ন। এখনও কোমায় আছেন তিনি।

বুধবার বিকেলে ক্রিকেট অস্ট্রেলিয়ার ডাক্তার পিটার ব্রুকনার জানান, ‘হিউজের অবস্থা স্থিতিশীল৷ তার বিপদ এখনও কাটেনি’।

জাতীয় দলের সতীর্থকে দেখতে এদিন সকালেই সিডনির সেন্ট ভিনসেন্ট হাসপাতালে যান অস্ট্রেলিয়া অধিনায়ক। ক্লার্কের সঙ্গে হাসপাতালে যান অসি উইকেটকিপার ব্যাটসম্যান ব্র্যাড হাডিন।

মঙ্গলবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শেফিল্ড কাপের একটি ম্যাচে ব্যাটিং করার সময় বোলার সিন অ্যাবটের বাউন্সার হিউজের মাথার পেছন দিকে হেলমেটে লাগে। এতে মাঠেই লুটিয়ে পড়ে জ্ঞান হারান তিনি।

এর পর হিউজকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তার মাথায় অস্ত্রোপচার করা হয়।গতকালই চিকিৎসকরা জানিয়েছিলেন, ২৪ থেকে ৪৮ ঘন্টা পার হওয়ার আগে হিউজের ব্যাপারে কিছু বলা যাবে না।

এদিকে পুরো ক্রিকেট বিশ্বই হিউজের দ্রুত আরোগ্য কামনায় প্রার্থনারত। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে হিউজের জন্য প্রার্থনা করছেন লাখ লাখ ক্রিকেটপ্রেমী। টুইটার-ফেসবুকে ক্ষুদে বার্তায় প্রার্থনা করছেন সতীর্থ ও প্রতিপক্ষের খেলোয়াড়রা।

সতীর্থকে হাসপাতালে দেখতে যাওয়ার ফাঁকে প্রার্থনায় বসছেন শেন ওয়ার্ন, গ্লেন ম্যাকগ্রা, মাইকেল ক্লার্ক, ড্যারেন লেহম্যানরাও। হিউজের সুস্থতা কামনা করেছেন সাকিব আল হাসানও। অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশে অ্যাডিলেইড স্ট্রাইকার্সে এক সঙ্গে খেলেছিলেন সাকিব ও হিউজ।

নিজের ফেইসবুক পেইজে সাকিব জানান, ফিল হিউজের আহত হওয়ার সংবাদে তিনিও বিষন্ন। হিউজের দ্রুত সুস্থতা কামনা করে প্রাথর্না করছেন এই অলরাউন্ডার।

সাকিব লিখেছেন, ‘ফিল হিউজের খবর শুনে আমি দুঃখিত। আশা করি, সে দ্রুত সেরে উঠবে। শিগগির সুস্থ হয়ে ওঠো বন্ধু’।

৪ ডিসেম্বর থেকে ব্রিসবেনে ভারতের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামছে অস্ট্রেলিয়া। দ্রুত আরোগ্য কামনা করে হিউজের জন্য শুভেচ্ছাবার্তা পাঠিয়েছে টিম ইন্ডিয়াও। ভারতীয় দলের পক্ষে এক বিবৃতিতে জানানো হয়, ‘সারা বিশ্বের ক্রিকেট কমিউনিটির সঙ্গে ভারতীয় দলের সদস্যরাও হিউজের দ্রুত আরোগ্য কামনা করছেন’।

এআর/