নতুন মাসের শুরুতেই বড় দরপতন
বৃহস্পতিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

নতুন মাসের শুরুতেই বড় দরপতন

DSEEX281113পুঁজিবাজারে দেশের চলমান রাজনৈতিক সংকটের ছাপ তীব্রভাবে পড়তে শুরু করেছে। তবে ২৪ নভেম্বর থেকে বাজার নিম্নমুখী। হারতাল-অবরোধের মধ্যেও গত মাসে বেশিরভাগ সময় পুঁজিবাজারে লেনদেন ও সূচক ঊর্ধ্বমুখী ছিল। তবে গত তিন কার্যদিবসে বাজারে দর পতন হয়েছে। এই ধারার পুনরাবৃত্তি হয়েছে রোববারও । ডিসেম্বর মাসের প্রথম কার্যদিবসে দর পতনের পাশাপাশি লেনদেনও কমেছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন অংশ নেওয়া ৭৩ শতাংশ কোম্পানির শেয়ার দর হারিয়েছে।

 

বাজার বিশ্লেষণে দেখা যায়, সপ্তাহের প্রথম কার্যদিবসে ডিএসইএক্স সূচক ৮৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ১৪৭ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৩২ পয়েন্ট কমে অবস্থান করে ১ হাজার ৪৭০ পয়েন্টে। লেনদেন হয়েছে মোট ২৮২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বড়েছে ৫৭ টির কমেছে ২০৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮ টির।

 

এ দিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ২৮৬ পয়েন্ট কমে ১২ হাজার ৮১১ পয়েন্টে অবস্থান করছে। এ সময় পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ২১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ২৬ টির কমেছে ১৭৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ৮ টির।

 

এমআরবি/

 

 

এই বিভাগের আরো সংবাদ