উন্নয়ন দাবিতে আধা ঘণ্টা অচল খুলনা

0
84
oborodh
উন্নয়নের দাবিতে আধা ঘণ্টার জন্য অচল খুলনার ছবিটি পাঠিয়েছেন শিউলী রহমান।
oborodh
উন্নয়নের দাবিতে আধা ঘণ্টার জন্য অচল খুলনার ছবিটি পাঠিয়েছেন শিউলী রহমান।

খুলনায় পাইপলাইনে গ্যাস সরবরাহ, বিমানবন্দর ও আধুনিক রেল স্টেশন নির্মাণসহ দক্ষিণাঞ্চলের উন্নয়নের দাবিতে বুধবার আধা ঘণ্টার জন্য থমকে গিয়েছিল শিল্পনগরী খুলনা।

বেলা ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত খুলনার ফুলতলা থেকে রূপসা ব্রিজ পর্যন্ত এই ‘অচল কর্মসূচি’ পালন করে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি।

এ সময় শিল্পকলকারখানা, ব্যবসা প্রতিষ্ঠান, অফিস-আদালত ও ব্যাংক-বীমার কর্মীরা যে যার স্থানে দাঁড়িয়ে উন্নয়ন বঞ্চনার প্রতিবাদ জানান। কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। শিল্পনগরীর স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীরাও এতে অংশ নেয়।

কর্মসূচি চলাকালে নগরীর ফুলবাড়ি গেট, দৌলতপুর, খালিশপুর, শিববাড়ী মোড়, ময়লাপোতা, রূপসা ফেরিঘাট ও রূপসা ব্রীজ, সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড, গল্লামারী, খুলনা বিশ্ববিদ্যালয়ের সামনে সড়ক অবরোধ করে সমাবেশ করা হয়। কেন্দ্রীয়ভাবে সমাবেশ হয় নগরীর ডাকবাংলো মোড়ে।

বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি সভাপতি শেখ আশরাফ উজ জামানের সভাপতিত্বে এতে বক্তৃতা করেন খুলনা সিটি মেয়র মনিরুজ্জামান মনি, সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম দাদু, মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু প্রমুখ।

এএসএ/