২৯৮ রানের টার্গেট দিল বাংলাদেশ

0
124
মুশফিকুর রহমান

জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজের ৩য় ম্যাচে ২৯৮ রানের টার্গেট দিল বাংলাদেশ। নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৯৭ রান করেছে মাশরাফি বাহিনী। ৩৩ রানে অপরাজিত ছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ। ২৬ বলে এই রান তুলতে ৫টি চার মেরেছেন তিনি।

Anamul HaQue
বুধবার মিরপুরের শের-এ-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে ৯৫ রান করে আউট হয়েছেন বাংলাদেশের উদ্বোধনী ব্যাটসম্যান আনামুল হক। অর্ধশতকের পর আনামুল।

ব্যক্তিগত ৪০ রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল। ৬৩ বল খেলে ২টি চার ও ১ ছক্কার সাহায্যে এই রান করেন তিনি। গত ম্যাচের মতো এই ম্যাচেও রান আউটের শিকার হয়েছেন তিনি। এর আগে আনামুলের সঙ্গে ১২১ রানে উদ্বোধনী জুঁটি গড়েছেন ওই বামহাতি ব্যাটসম্যান।

তামিমের পর মাসাকাদজার বলে ম্যারুমার হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ১৫ রানে প্যাভিলিয়নে ফিরেছেন মুমিনুল হক।

এরপর ১২০ বল খেলে ব্যক্তিগত ৯৫ রানে আউট হয়ে সাজঘরে ফিরেছেন উদ্বোধনী ব্যাটসম্যান আনামুল হক। এই রান করতে ৯টি চার মেরেছেন এই ডানহাতি ওপেনার। ক্যামুনগুজির বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ আউট হয়েছেন তিনি। এর আগে ৬৬ বলে ক্যারিয়ারের ৩য় অর্ধশতক করেন এই ওপেনার। জিম্বাবুয়ের বিপক্ষে এটি তার ২য় অর্ধশতক।

ব্যক্তিগত ৪০ রানে পানিয়াঙ্গার বলে ক্যাচ আউট হয়ে সাজঘরে ফিরেছেন সাকিব আল হাসান। ৩৩ বলে ৪টি বাউন্ডারি খেলেন এই অলরাউন্ডার।

এরপর একই ওভারের শেষ বলে বোল্ড হয়েছেন মুশফিকুর রহিম। ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৩ রান করেছেন তিনি।

৪৯ ওভারের শেষ বলে ব্যক্তিগত ২২ রানে আউট হয়েছেন সাব্বির রহমান। এই রান করতে ৩টি চার মেরেছেন তিনি।

এর আগে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক চিগুম্বুরা। বুধবার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুর সাড়ে ১২টায় খেলাটি শুরু হয়।

আল-আমিন হোসেনের পরিবর্তে বাংলাদেশ দলে ফিরেছেন অপর পাস্ট বোলার শফিউল ইসলাম।

জিম্বাবুয়ে দলে ৪টি পরিবর্তন আনা হয়েছে। দল থেকে বাদ পড়েছেন চ্যাতারা, মুতুমবামি, নিয়াম্বু এবং সিকান্দার রাজা।

চট্টগ্রামের জহুর আহমদ ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ২ ওয়ানডে জয়ে ৫ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে স্বাগতিকরা। আজকের ম্যাচ জিতলেই বাংলাদেশের সিরিজ জয় নিশ্চিত হবে।

গত ২৩ নভেম্বর চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে ৬৭ রানে জয় পেয়েছে বাংলাদেশ। এর আগে ২১ নভেম্বর একই মাঠে ৮৭ রানে জয় পেয়েছে স্বাগতিকরা।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, আনামুল হক, মুমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, আরাফাত সানি, রুবেল হোসেন ও শফিউল ইসলাম।

জিম্বাবুয়ে দল: এল্টন চিগুম্বুরা (অধিনায়ক), মাসাকাদজা, সিবান্দা, টেইলর, চ্যাকাব্বা, পিটার মোর, পানিয়াঙ্গারা, মাদজিভা, ম্যারুমা, সলমন মায়ের এবং ক্যামুনগুজি।

এমই/