উৎসবমুখর পরিবেশে খুলনা বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

0
86
khulna
খুলনা বিশ্ববিদ্যালয় দিবসে র‍্যালির ছবিটি পাঠিয়েছেন শিউলী রহমান।

উৎসবমুখর পরিবেশে খুলনা বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় উপাচার্য কর্তৃক ক্যাম্পাসে শহীদ মিনার চত্ত্বরে রক্তদান কর্মসূচির উদ্বোধনের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়। এরপর বাস যোগে র‍্যালি নগরীর শিববাড়ী মোড়ে পৌঁছে। এরপর সেখান থেকে পদযাত্রাসহ নানা রংয়ের ফেস্টুন, ব্যানারসহ বর্ণাঢ্য র‍্যালি ময়লাপোতা হয়ে রয়েল চত্ত্বরে এসে শেষ হয়।

র‍্যালি শেষে উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান সকলকে শুভেচ্ছা জানিয়ে বলেন, অতীতের অভিজ্ঞতায়, বর্তমানের প্রচেষ্টায় আর আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় আমাদের নতুন উদ্যমে সামনে এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, নিরবিচ্ছিন্নভাবে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে শিক্ষা কার্যক্রমের ২ যুগ পূর্তি নিঃসন্দেহে দেশে উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে খুলনা বিশ্ববিদ্যালয়ের এটি বিশেষ অর্জন, ঐতিহাসিক ঘটনা। বিশ্ববিদ্যালয়ের যে সুদৃঢ় ভিত্তি রচিত হয়েছে তা আগামী দিনের সাফল্যের সোপান বেয়ে সংশ্লিষ্ট সবাইকে সামনে যেতে অনুপ্রাণিত করবে।

তিনি বলেন, আগামী বছর ২৫ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের রজতজয়ন্তী সাড়ম্বরে উদযাপন করা হবে।

র‍্যালিতে ট্রেজারার খান আতিয়ার রহমান, ডীনরা, রেজিষ্ট্রার, ডিসিপ্লিন প্রধান, ছাত্র-বিষয়ক পরিচালক, প্রভোস্টবৃন্দ, বিভাগীয় প্রধানসহ বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী, শিক্ষক-কর্মকর্তা, কর্মচারী অংশ নেন।

এছাড়া অন্যান্য যেসব কর্মসূচির পালিত হচ্ছে তা হলো, বিশ্ববিদ্যালয় মসজিদে দোয়া মাহফিল, বিকেলে শহীদ মিনার চত্ত্বরে ছাত্র-বিষয়ক পরিচালকের দফতরের ব্যবস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, সন্ধ্যা ৬টায় শহীদ মিনার, অদম্য বাংলা ও কটকা স্মৃতি সৌধে প্রদীপ প্রজ্জ্বলন, নতুন প্রশাসনিক ভবন, ক্যাফেটেরিয়া, একাডেমিক ভবন ও হলসমূহে রাতে আলোকসজ্জা।

এছাড়া আজ হলসমূহে উন্নতমানের খাবার পরিবেশনেরও ব্যবস্থা রয়েছে। গোটা বিশ্ববিদ্যালয়ে এখন উৎসবমূখর পরিবেশ বিরাজ করছে।

এএসএ/