আত্মসমর্পণের পর লতিফ সিদ্দিকী কারাগারে

0
100
Latif Siddique
রাজধানীর ধানমণ্ডি থানায় আত্মসমর্পণের পর সিএমএম কোর্টে নেওয়া হয় সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীকে। ছবি: খালেদুল কবির নয়ন

আত্মসমর্পণের পর সাবেক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি বিষয়ক মন্ত্রী এবং আওয়ামী লীগ নেতা আবদুল লতিফ সিদ্দিকীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে সোয়া ১টার দিকে রাজধানীর ধানমণ্ডি থানায় আত্মসমর্পণ করেন তিনি।

Latif Siddique
মঙ্গলবার দুপুরে রাজধানীর ধানমণ্ডি থানায় আত্মসমর্পণের পর সিএমএম কোর্টে নেওয়া হয় সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীকে। ছবি: খালেদুল কবির নয়ন

পুলিশ জানিয়েছে, আত্মসমর্পণের পর লতিফ সিদ্দিকীকে ঢাকা মহানগর হাকিম আতিকুর রহমানের আদালতে হাজির করা হয়। শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। তাকে ঢাকার কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়েছে।

পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) আবদুল বাতেন জানান, আত্মসমর্পণের পর লতিফ সিদ্দিকীকে সিএমএম কোর্টে নিয়ে যাওয়া হয়।

প্রসঙ্গত, গত ২৮ সেপ্টেম্বর নিউইয়র্কে টাঙ্গাইল সমিতির মতবিনিময় অনুষ্ঠানে হজ, তাবলীগ জামাত, প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয় ও সাংবাদিকদের সম্পর্কে বিরূপ মন্তব্য করেছিলেন লতিফ সিদ্দিকী।

তার পুরো বক্তব্যের ভিডিও ক্লিপ বিভিন্ন সামাজিক যোগাযোগের ওয়েবসাইটে ছড়িয়ে পড়লে দেশজুড়ে ব্যাপক বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়।

এই পরিপ্রেক্ষিতে গত ১২ অক্টোবর ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রীর পদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়। একই সঙ্গে ওই দিন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্যের পদ থেকে এবং পরে গত ২৪ অক্টোবর আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ থেকেও চূড়ান্তভাবে বহিষ্কৃত হন আবদুল লতিফ সিদ্দিকী।

ওই ঘটনায় দেশের বিভিন্ন জেলায় মামলা হয়েছে। কয়েকটি মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাও জারি রয়েছে। গত রোববার রাতে কলকাতা থেকে দেশে ফেরেন আবদুল লতিফ সিদ্দিকী।

লতিফ সিদ্দিকী বিমানবন্দরে গ্রেপ্তার না হওয়ায় সোমবার সারাদেশে আলোচনা, সমালোচনা ও বিক্ষোভের ঝড় ওঠে। কঠোর আন্দোলনের হুমকি দেয় ইসলামী সংগঠনগুলো। তাকে আগামীকাল বুধবারের মধ্যে গ্রেপ্তার না হলে বৃহস্পতিবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের হুমকি দেয় হেফাজতে ইসলাম।

একই কারণে গতকাল দুপুরে লতিফ সিদ্দিকীকে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করার জন্য সরকারকে আল্টিমেটাম দেয়ে আহলে সুন্নাত ওয়াল জামাত।

এছাড়া তাকে গ্রেপ্তার দাবিতে আজ মঙ্গলবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দেন নবগঠিত রাজনৈতিক জোট এনডিএফের চেয়ারম্যান শেখ শওকত হোসেন নীলু।

এমই/