ভারতে পর্ন আসক্তদের ২৫ শতাংশই নারী

0
291
সানি লিওন

ভারতীয়দের যৌন পছন্দ এবং পর্ন দেখার অভ্যাস সম্পর্কে অনেক অজানা তথ্য তুলে এনেছে বিশ্বের অন্যতম পর্ন ওয়েবসাইট পর্নহাব। এজন্য সেপ্টেম্বর ২০১৩ থেকে সেপ্টেম্বর ২০১৪ পর্যন্ত সাইটটি ব্যবহারকারীদের তথ্য সংগ্রহ করে গবেষণা চালিয়েছে তারা। অনলাইন ম্যাগাজিন কোয়ার্টজ সম্প্রতি তা প্রকাশ করেছে।

আজ সোমবার ভক্তদের উদ্দেশ্যে সানি লিওন ছবিটি তার ফেসবুক পেজে পোস্ট করেছেন
আজ সোমবার ভক্তদের উদ্দেশ্যে সানি লিওন ছবিটি তার ফেসবুক পেজে পোস্ট করেছেন

তাদের গবেষণায় উঠে এসেছে, প্রতিদিন পর্নহাব সাইটে ঢুঁ মারা ভিজিটরদের মধ্য ভারতীয়রা পঞ্চম স্থানে। শতকরা ৪৯.৯ ভাগ ভারতীয় তাদের মোবাইল ফোনে এবং ৪৭.৫ শতাংশ কম্পিউটারে পর্ন সাইটে ঢুঁ মারে।

প্রতিবেদনে উঠে এসেছে, মাত্র ২.৬% ভারতীয় পর্ন দেখার জন্য ট্যাবলেট ব্যবহার করে। যেখানে ট্যাবলেটে পর্ন দেখার বৈশ্বিক গড় ১১ শতাংশের ওপরে।
ভারতীয়দের কাছে জনপ্রিয় পর্ন তারকা বলিউডের এখনকার অভিনেত্রী সানি লিওন। এর পর তাদের জনপ্রিয় সার্চে আছে ইন্ডিয়ান, লিসা অ্যান, ইন্ডিয়ান ওয়াইফ এবং ইন্ডিয়ান ভাবী নামগুলো।

রাজস্থান, পাঞ্জাব, জম্মু ও কাশ্মীর, দিল্লি এবং উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোর ব্যবহারকারীরা সাইটটিতে বেশি সময় কাটায়।

ভারতীয়রা গড়ে এক বসাতে ৭.৩২টি পেজ ভিউ করে। সেখানে দিল্লি এবং মিজোরামের ইন্টারনেট ব্যবহারকারীরা ৮ এর বেশি পেজ ভিউ করে। আর ভারতীয়রা এক বসাতে ৮.২২ মিনিট পর্ন সাইটে থাকে (বৈশ্বিক গড়ের চেয়ে ৩৪ সেকেন্ড কম) ।

গবেষণায় উল্লেখ করা হয়েছে, ভারতে যারা পর্ন আসক্ত তাদের মধ্যে এক-চতুর্থাংশের বেশি নারী। আর তাদের কাছে সবচেয়ে জনপ্রিয় বিভাগ লেসবিয়ান। এরপর আছে গে ক্যাটাগরি।

এতে জানানো হয়েছে, ভারতীয়রা শনিবার সাইটটিতে সবচেয়ে সক্রিয় থাকে। আর সবচেয়ে কম ব্যবহারকারী থাকে রোববার। যেখানে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, জার্মানি ও ব্রাজিলের মতো দেশে সোমবার সবচেয়ে বেশি ভিজিটর থাকে পর্নহাবে। সূত্র: ইন্ডিয়াটুডে

ইউএম/