খালেদার আরেক আবেদনের আদেশ মঙ্গলবার

0
91
Khaleda Zia
খালেদা জিয়া: ফাইল ছবি
Khaleda Zia
খালেদা জিয়া: ফাইল ছবি

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা লিভ টু আপিলের (আপিলের অনুমতি চেয়ে আবেদন) ওপর আগামীকাল মঙ্গলবার আদেশ দেবেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের ৫ সদস্যের বেঞ্চ সোমবার শুনানি শেষে আদেশের এই দিন ধার্য করেন।

এর আগে সোমবার সকালে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার করা দুটি লিভ টু আপিল খারিজ করে দেন আপিল বিভাগ।

প্রসঙ্গত, ২০১১ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলাটি দায়ের করা হয়।

এ মামলায় গত বছরের ১৬ জানুয়ারি খালেদা জিয়াসহ চারজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক। মামলাটিতে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়।

এ মামলার অপর আসামিরা হলেন- খালেদার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএর নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

পুরান ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ জজ আদালত-৩ (নিম্ন আদালত)-এ খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতির এই দুই মামলার বিচারকাজ চলছে।

এসএম