‘লতিফের পেছনে বড় রকমের সমর্থন রয়েছে সরকারের’

0
86
মির্জা ফখরুল ইসলাম আলমগীর
মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)
মির্জা ফখরুল ইসলাম আলমগীর
মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)

হজ ও তাবলীগ জামাত নিয়ে কটূক্তি করায় মন্ত্রিসভা ও আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত আবদুল লতিফ সিদ্দিকীর পেছনে লতিফ সরকারের একটা বড় রকমের সমর্থন রয়েছে বলে মনে করেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার দুপুরে সুইডেনের আন্তর্জাতিক উন্নয়নমন্ত্রী ইসাবেলা লোভিনের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, লতিফ সিদ্দিকীর পেছনে সরকারের একটা বড় রকমের সমর্থন রয়েছে। নইলে তিনি কীভাবে বিমানবন্দর থেকে বেরিয়ে যেতে পারেন? তাকে কেন গ্রেপ্তার করা হয় না?’

লতিফ সিদ্দিকীর বিচার দাবিতে বিএনপি আগের অবস্থানেই আছে বলেও জানান মির্জা ফখরুল।

সুইডেনের মন্ত্রীর সঙ্গে আলোচনার প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, বিএনপির প্রতিনিধি হিসেবে সুইডেনের মন্ত্রীকে দেশের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে নিজেদের পর্যবেক্ষণ জানানো হয় এই বৈঠকে।

তিনি জানান, আলোচনা শেষে সুইডেনের মন্ত্রী বলেন, বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নের জন্য গণতন্ত্রের উন্নয়ন করতে হবে।

উল্লেখ, রোববার রাত পৌনে ৯টার দিকে দেশে ফিরেন লতিফ সিদ্দিকী।

গত ২৮ সেপ্টেম্বর নিউইয়র্কে টাঙ্গাইল সমিতির মতবিনিময় অনুষ্ঠানে তিনি হজ, তাবলীগ জামাত, প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয় ও সাংবাদিকদের সম্পর্কে বিরূপ মন্তব্য করেন। তার পুরো বক্তব্যের ভিডিও ক্লিপ বিভিন্ন সামাজিক যোগাযোগের ওয়েবসাইটে ছড়িয়ে পড়লে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

এই পরিপ্রেক্ষিতে গত ১২ অক্টোবর ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রীর পদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়। একই সাথে ওই দিন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্যের পদ থেকে এবং পরে গত ২৪ অক্টোবর আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ থেকেও চূড়ান্তভাবে বহিষ্কৃত হন আবদুল লতিফ সিদ্দিকী।

ওই ঘটনায় দেশের বিভিন্ন জেলায় মামলা হয়েছে। কয়েকটি মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাও জারি রয়েছে।

এসএম