আজ ডিএসইর বোর্ড মিটিংয়ে উঠছে হামিদ ফেব্রিক্স

0
88
hamid-fabrics-ltd
হামিদ ফেব্রিকস লোগো
hamid-fabrics-ltd
হামিদ ফেব্রিকস লোগো

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদের বৈঠকে আজ হামিদ ফেব্রিক্সের তালিকাভুক্তির বিষয়ে সিদ্ধান্ত হতে পারে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার ডিএসইতে হামিদ ফেব্রিক্স তালিকাভুক্তির অনুমোদন পেলেই বিনিয়োগকারীদের বিও হিসাবে লটারিতে বরাদ্দ প্রাপ্ত শেয়ার জমা করবে কোম্পানিটি। এর পরে ডিএসইর ম্যানেজমেন্টের সিদ্ধান্ত অনুযায়ী আগামী সপ্তাহের যেকোন দিন কোম্পানিটি পুঁজিবাজারে লেনদেন শুরু করতে পারে।

প্রসঙ্গত বস্ত্র খাতের এই কোম্পানি প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) লটারির ড্র গত ৩০ অক্টোবর সম্পন্ন করে। এ কোম্পানিতেও নির্ধারিত সংখ্যার প্রায় ৯ গুণ আবেদন জমা পড়ে। কোম্পানিটি ৩ কোটি শেয়ার ইস্যুর জন্য আবেদন আহ্বান করেছিল। এর বিপরীতে ২৬ কোটি ৪২ হাজার শেয়ারের সমপরিমাণ আবেদন জমা জমা পড়ে।

বিএসইসি হামিদ ফেব্রিকসকে আইপিওতে ৩ কোটি শেয়ার ইস্যুর অনুমোদন দেয়। কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যের সাথে ২৫ টাকা প্রিমিয়াম নিচ্ছে। আইপিওতে শেয়ারের প্রস্তাবিত মূল্য ছিল ৩৫ টাকা। আইপিওর মাধ্যমে বাজার থেকে ১০৫ কোটি টাকা সংগ্রহ করে। কিন্তু এর বিপরীতে জমা পড়েছে ৯২৫ কোটি টাকার আবেদন।

উল্লেখ্য, এ কোম্পানির মাধ্যমে শুরু হয় আইপিওর নতুন পদ্ধতি চালুর পাইলট প্রকল্প। তাই নির্ধারিত ব্যাংকের শাখার পাশাপাশি নির্দিষ্ট স্টক ব্রোকার (ট্রেকহোল্ডার) ও মার্চেন্ট ব্যাংকের মাধ্যমে আবেদন জমা দিয়েছে বিনিয়োগকারীরা।

৩০ জুন ২০১৩ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত হিসাবে শেয়ার প্রতি আয় ছিল ৫ টাকা ৩ পয়সা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য বা এনএভি ছিল ৪১ টাকা ১৪ পয়সা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

অর্থসূচক/জিইউ/এসএ/