‘লতিফ সিদ্দিকী গ্রেপ্তার না হলে হরতাল’

0
75
shafi
হেফাজতে ইসলামের আমির আহমদ শফি (ফাইল ছবি)
shafi
হেফাজতে ইসলামের আমির আহমদ শফী (ফাইল ছবি)

হ্জ ও তাবলীগ জামাত নিয়ে কটূক্তি করায় মন্ত্রিসভা ও আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত আবদুল লতিফ সিদ্দিকী গ্রেপ্তার করা না হলে ঢাকা ঘেরাওসহ লাগাতার হরতালের ঘোষণা দিয়েছে কওমী মাদ্রাসাভিত্তিক সংগঠন হেফাজতে ইসলাম।

রোববার রাতে এক যৌথ বিবৃতিতে সংগঠনটির আমির শাহ আহমদ শফী ও মহাসচিব জুনাইদ বাবুনগরী এ ঘোষণা দেন।

বিবৃতিতে উল্লেখ করা হয়, ‘আমরা শুনেছি ইসলামের মৌলিক ইবাদত হজ নিয়ে কটূক্তি ও মহানবী সম্পর্কে ধৃষ্টতামূলক মন্তব্যকারী স্বঘোষিত মুরতাদ আবদুল লতিফ সিদ্দিকী বিমানবন্দরে অবতরণ করেছেন। তাকে সেখান থেকেই গ্রেফতার করতে হবে। কৌশলে তাকে বাঁচানোর চেষ্টা করা হলে হেফাজত ইসলাম দেশে দুর্বার আন্দোলন গড়ে তুলবে। প্রয়োজনে ঢাকা ঘেরাও ও লাগাতার হরতালের কর্মসূচিও দেয়া হবে।’

প্রসঙ্গত, রোববার রাতে ৮টা ৪০ মিনিটে দেশে ফেরেন লতিফ সিদ্দিকী।

গত ২৮ সেপ্টেম্বর নিউইয়র্কে টাঙ্গাইল সমিতির মতবিনিময় অনুষ্ঠানে তিনি হজ, তাবলীগ জামাত, প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয় ও সাংবাদিকদের সম্পর্কে বিরূপ মন্তব্য করেন। তার পুরো বক্তব্যের ভিডিও ক্লিপ বিভিন্ন সামাজিক যোগাযোগের ওয়েবসাইটে ছড়িয়ে পড়লে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

এই পরিপ্রেক্ষিতে গত ১২ অক্টোবর ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রীর পদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়। একই সাথে ওই দিন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্যের পদ থেকে এবং পরে গত ২৪ অক্টোবর আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ থেকেও চূড়ান্তভাবে বহিষ্কৃত হন আবদুল লতিফ সিদ্দিকী।