২৫২ রানের টার্গেট দিল বাংলাদেশ

0
142
Anamul Haque
জিম্বাবুয়ের বিপক্ষে চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে রোববারের ম্যাচে ব্যক্তিগত ৮০ রানে আউট হয়েছেন উদ্বোধনী ব্যাটসম্যান আনামুল হক। সাজঘরে ফেরার আগে তার একটি শট।

৫ ম্যাচ ওয়ানডে সিরিজের ২য় ম্যাচে জিম্বাবুয়েকে ২৫২ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ২৫১ রান। অপরাজিত ৩৩ রান সংগ্রহ করেছেন মুমিনুল হক। ৮ম উইকেট জুঁটিতে ২৬ রানে জুঁটি গড়েছেন মুমিনুল ও রুবেল।

Anamul Haque
জিম্বাবুয়ের বিপক্ষে চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে রোববারের ম্যাচে ব্যক্তিগত ৮০ রানে আউট হয়েছেন উদ্বোধনী ব্যাটসম্যান আনামুল হক। সাজঘরে ফেরার আগে তার একটি শট।

৯৮ বলে ব্যক্তিগত ৭৬ রানে প্যাভিলিয়নে ফিরেছেন উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল। ৩৩ ওভারের শেষ বলে রান আউট হয়েছেন তিনি। এর আগে আনামুলের সঙ্গে ১৫৮ রানের উদ্বোধনী জুঁটি গড়েন তামিম ইকবাল।

তামিম সাজঘরে ফিরলে ব্যাট হাতে মাঠে নামেন সাকিব আল হাসান। তবে কোনো রান না করেই সিবান্দার বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন আগের ম্যাচে শতরান করা এই অলরাউন্ডার।

১১০ বলে ব্যক্তিগত ৮০ রানে আউট হয়েছেন উদ্বোধনী ব্যাটসম্যান আনামুল হক। ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে এই রান করেছেন তিনি। ৩৬.২ ওভারে পানিয়াঙ্গারার বলে সিবান্দার হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরেছেন এই ডানহাতি ব্যাটসম্যান। পানিয়াঙ্গারার পরের বলে ক্যামানগুজির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেছেন সাব্বির রহমান (০)।

৪৩.১ ওভারে ম্যাকানগুজির বলে আউট হয়েছেন মাহমুদুল্লাহ (১২)। পরের বলে এলবিডব্লিউ এর ফাঁদে পড়ে প্যাভিলিয়নে ফিরেছেন মুশফিকুর রহিম (২৭)। চ্যাতারা করা ৪৭তম ওভারের শেষ বলে বোল্ড হয়েছেন মাশরাফি (৬)।

জিম্বাবুয়ের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন পানিয়াঙ্গারা এবং ক্যামানগুজি। এছাড়া ১টি করে উইকেট নিয়েছেন চ্যাতারা এবং সিবান্দা।

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজকা। চট্টগ্রামের জহুর আহমেদ ক্রিকেট স্টেডিয়ামে রোববার স্থানীয় সময় দুপুর ১২টা ৩০ মিনিটে খেলাটি শুরু হয়।

এর আগে গত ২১ নভেম্বর শুক্রবার এই মাঠে সিরিজের প্রথম ম্যাচে ৮৭ রানে জয় পেয়েছিল বাংলাদেশ। এই জয়ে সিরিজে ১-০ তে এগিয়ে আছে স্বাগতিকরা।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আনামুল হক, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, সফিউল ইসলাম এবং আল-আমিন হোসেন।

জিম্বাবুয়ে দল: এল্টন চিগুম্বুরা (অধিনায়ক), চ্যাকাব্বা, চ্যাতারা, ক্যামুনগুজি, মাসাকাদজা, মুতুমবামি, নিয়াম্বু, পানিয়াঙ্গারা, সলমন মিরে, সিবান্দা, সিকান্দার রাজা এবং টেইলর।

এমই/