মেসির রেকর্ডে বার্সার জয়

0
84
Messi3
শনিবার ন্যূ-ক্যাম্পে সেভিয়ার বিপক্ষে মেসির হ্যাট্রিকের পর বার্সার উদযাপন।

লা লিগায় ৫-১ গোলের বিশাল ব্যবধানে জয় পেয়েছে বার্সালোনা। গতকাল শনিবার ঘরের মাঠ ন্যূ-ক্যাম্পে সেভিয়াকে গোল বন্যায় ভাসিয়ে রেকর্ডও করলেন ফুটবল জাদুকর লিওনেল মেসি।

Messi3
শনিবার ন্যূ-ক্যাম্পে সেভিয়ার বিপক্ষে মেসির হ্যাট্রিকের পর বার্সার উদযাপন।

দীর্ঘ দিন গোল না পাওয়ার বেদনা ভুলতে অতিথিদের জালে ৩ বার বল জড়ান আর্জেন্টিনা ফুটবল দলের অধিনায়ক। লা লিগার সর্বোচ্চ গোলদাতা এখন তিনি। ২৮৯ ম্যাচে ২৫৩ গোল করেছেন এই জাদুকর। দীর্ঘ ৬০ বছর ধরে এই রেকর্ডের মালিক ছিলেন তেলমো সাররা।

১৯ শতকের ৪০ ও ৫০ দশকে ২৭৭ ম্যাচ খেলে ২৫১ গোল করেছিলেন আথলেতিক বিলবাও ক্লাবে কিংবদন্তি খেলোয়াড় তেলবো সাররা। এরপর ১৯৫৩-৫৪ মৌসুমে ফুটবল মাঠকে বিদায় জানান তিনি।

গত ১৮ অক্টোবর এইবারের বিপক্ষে ৩-০ ব্যবধানে জেতা ম্যাচে ১টি গোল করেছিলেন মেসি। সেটি ছিল লি লিগায় তার ২৫০তম গোল। এরপর লিগে টানা ৩ ম্যাচ খেলেও কোনো গোল করতে পারেননি তিনি।

Messi
শনিবার সেভিয়ার জালে মেসির ব্যক্তিগত ২য় গোল। এটি লা-লিগায় তার ২৫২তম গোল।

সেভিয়ার বিপক্ষে ম্যাচের ২১তম মিনিটে বাঁকানো ফ্রি-কিকে গোল করেন মেসি। এটি লিগে তার ২৫১তম গোল। এর সাহায্যে সাররাকে ছুঁয়ে ফেলেন তিনি।

৪৭ মিনিটে গোল শোধ করেন সেভিয়া। অতিথিদের পক্ষে গোলটি করেন আলভা।

তবে আবারও এগিয়ে যেতে বেশি সময় নেয়নি বার্সালোনা। ৪৯ মিনিটের মাথায় অতিথিদের জালে বল জড়ান ব্রাজিলের তারকা নেইমার। ৬৫ মিনিটে আবারও সেভিয়ার জালে বল জড়ায়। এবারের গোলদাতা র‌্যাকিটিচ।

৭২ মিনিটে ম্যাচে ব্যক্তিগত ২য় গোলটি করেন মেসি। আর এর সাহায্যে করেছেন লা লিগায় সর্বোচ্চ গোলের রেকর্ড। সেভিয়ার আক্রমণ থেকে বল পেয়ে পাল্টা আক্রমণে এগিয়ে যান মেসি। বামে নেইমারের সঙ্গে একবার বল বিনিময়ে গোলটি করেন এই আর্জেন্টাইন উইঙ্গার। পা বাড়িয়ে নেইমারের কাছ থেকে পাওয়া বল জালে জড়ান তিনি।

৭৮ মিনিটে হ্যাট্রিক করেন মেসি। এবারও তার সাহায্যে এগিয়ে এসেছিলেন ব্রাজিলিয়ান উইঙ্গার নেইমার। সেভিয়ার ডিফেন্ডসকে ফাঁকি দিয়ে আড়াআড়ি পাসে নেইমারকে বল বাড়ান মেসি। ফিরতি পাসে গোল করেন তিনি। লা লিগার চলতি মৌসুমে মেসির ১০ম গোল এটি।

সূত্র: দ্য গার্ডিয়ান ও গোল ডট কম

এমই/