সংখ্যালঘুদের ওপর হামলার দায় আমাদের সকলের : সুরঞ্জিত

0
32
Suronjit

Suronjit“নির্বাচনের অব্যাবহিত পরে জঙ্গিবাদী মৌলবাদী গোষ্ঠীর সাম্প্রদায়িক আক্রমণ সবারই জানার কথা। একটি অসাম্প্রদায়িক সরকারের আমলে সেনা বাহিনী, পুলিশ ও বিজিবি মাঠে থাকা সত্ত্বেও এই নির্লজ্জ ও নৃশংস হামলার দায়ভার আমাদের সকলের”-বললেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

বুধবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে ‘ঠিকানা বাংলাদেশ’ আয়োজিত চলমান রাজনীতি বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সুরঞ্জিত বলেন, “নির্বাচনে কেবল হিন্দুরাই ভোট দেয়নি, সকল ধর্মের মানুষই ভোট দিয়েছে। সংখ্যালঘুরা আমাদের ভাই এদেশের নাগরিক। তাই তাদের নিরাপত্তা নিশ্চিত করতে আমাদের সবাইকে কাজ করতে হবে”।

তিনি বলেন,  “মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে হলে সাম্প্রদায়িক সহিংসতাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে নতুন আইন প্রণয়ন করতে হবে অন্যথায় বাংলাদেশ তালেবানি রাষ্ট্রে পরিণত হবে”।

নির্বাচন কমিশন কর্তৃক গেজেট প্রকাশ হলে নতুন সরকার তৈরির ক্ষেত্রে কোনো সাংবিধানিক জটিলতা নেই উল্লেখ করে সুরঞ্জিত বলেন, “গেজেট হলেই নব-নির্বাচিত সংসদ সদস্যরা শপথ গ্রহণ করবেন। তারপর সুবিধামতো সময়ে খুব অল্পসময়ের মধ্যে মন্ত্রিসভা গঠন করা হবে। এক্ষেত্রে সাংবিধানিক ও আইনি কোনো জটিলতা নেই”।

আয়োজক সংগঠন ঠিকানা বাংলাদেশ এর উপদেষ্টা চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শিরিন নাইম পুনম,  ঠিকানা বাংলাদেশের  সভাপতি রেজাউল করিম, সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী প্রমুখ।

এসএসআর/এআর