সারদা কেলেঙ্কারিতে তৃণমূল সাংসদ গ্রেপ্তার

0
80
srinjay bose
সারদা কেলেংকারিতে গতকাল বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্য সৃঞ্জয় বসুকে গ্রেপ্তার করেছে সিবিআই।

ভারতের বেআইনি তহবিল সংগ্রহ সংস্থা সারদার কাছ থেকে অবৈধভাবে অর্থ আদায়ের অভিযোগে তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্য সৃঞ্জয় বসুকে গ্রেপ্তার করেছে কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (সিবিআই)। কলকাতার দৈনিক পত্রিকা সংবাদ প্রতিদিনের সম্পাদক তিনি। এছাড়া মোহনবাগান ফুটবল ক্লাবের গুরুত্বপূর্ণ পদেও আছেন তিনি।

srinjay bose
সারদা কেলেংকারিতে গতকাল বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্য সৃঞ্জয় বসুকে গ্রেপ্তার করেছে সিবিআই।

গতকাল শুক্রবার সিবিআই দপ্তরে জেরা করার পর সৃঞ্জয় বসুকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগে আরও একবার তাকে জেরা করেছিল সিবিআই।

এ পর্যন্ত ২ জন তৃণমূল কংগ্রেস সংসদ সদস্যকে সারদা মামলায় গ্রেপ্তার করা হলো।

সৃঞ্জয় বসুর বিরুদ্ধে সারদার মালিক সুদীপ্ত সেনের অভিযোগ, ভয় দেখিয়ে আর রাজনৈতিক প্রভাব খাটিয়ে সারদার কাছ থেকে প্রতিমাসে ৬০ লাখ টাকা নেওয়ার চুক্তি করতে বাধ্য করেছিলেন তিনি।

সৃঞ্জয় বসু বলছেন, সারদার সংবাদ মাধ্যমকে সম্পাদকীয় সহায়তা দেওয়ার জন্যই টাকা পেত সংবাদ প্রতিদিন।

গোয়েন্দা প্রতিবেদনে বলা হয়েছে, সৃঞ্জয় বসুর বিরুদ্ধে সম্পাদকীয় চুক্তির বাইরেও বিভিন্ন সময়ে সারদার কাছ থেকে টাকা নেওয়ার প্রমাণ পাওয়া গেছে।

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বলছিলেন, মুকুল রায়, কুনাল ঘোষ বা সৃঞ্জয় বসু এবং রাজ্যের মন্ত্রী মদন মিত্র প্রত্যেকেই তৃণমূলের গুরুত্বপূর্ণ নেতা। এরা কেউ চোর নন, তারা সারদার কাছ থেকে টাকা নেননি।

প্রসঙ্গত, সারদা মামলায় গত বছর গ্রেপ্তার করা হয়েছে সংসদ সদস্য কুনাল ঘোষকে। গতকাল সৃঞ্জয় বসুর সঙ্গে মন্ত্রী মদন মিত্রকেও জেরা করার জন্য ডেকেছিল সিবিআই। তবে শারীরিক অসুস্থতার কারণে মদন মিত্র জেরায় হাজির হননি। গত বুধবার থেকে বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন তিনি।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া এবং বিবিসি

এমই/