আজও ক্রেতাহীন শাহজিবাজার

0
83
Shahjibajar_Power
শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেড (এসপিসিএল) লোগো
Shahjibajar_Power
শাহজিবাজার পাওয়ার লোগো

আজও শাহজিবাজার পাওয়ার কোম্পানির শেয়ারে কোনো ক্রেতার দেখা মেলেনি। বৃহস্পতিবার লেনদেনের ২ ঘণ্টায় শেয়ারটির বিক্রেতার ঘরে কয়েকটি প্রস্তাব থাকলেও ক্রেতার ঘর ছিল শূন্য। এতে শেয়ারটি হল্টেড হয়ে যায়।

উল্লেখ্য, গতকাল বুধবারও শেয়ারটি দিনভর ক্রেতাশূন্য ছিল।

ডিএসইর তথ্য অনুযায়ী, বেলা সাড়ে ১২টা পর্যন্ত শাহজিবাজার পাওয়ারের স্ক্রীনে সর্বশেষ ৩ লাখ ৮৭ হাজার শেয়ার বিক্রয়ের প্রস্তাব ছিল। কিন্তু ক্রেতার ঘরে কোনো ক্রেতা ছিল না।

হল্টেড হওয়ার আগে শেয়ারটি সর্বশেষ ২৮২ টাকা ২০ পয়সায় লেনদেন হয়। বৃহস্পতিবার শেয়ারটির দর কমেছে ২৭ টাকা বা ৮ দশমিক ৭৩ শতাংশ। কোম্পানির ৫ হাজার ২০০ শেয়ার মাত্র ৩ বার লেনদেন হয়। গতকাল এই শেয়ারের সমাপনী দর ছিল ৩০৯ টাকা ২০ পয়সা।

প্রসঙ্গত কোম্পানিটি পুঁজিবাজারে আসার পরেই শেয়ারের অস্বাভাবিক দর বাড়ার কারণে গত ১১ আগস্ট থেকে ১৯ অক্টোবর পর্যন্ত লেনদেন স্থগিত ছিল। শেয়ারটির লেনদেন বন্ধ থাকার পর গত ২০ অক্টোবর পুঁজিবাজারে ফিরেই প্রায় প্রতিদিনই হল্টেড হয়ে সার্কিট ব্রেকার স্পর্শ করেছে। ওই সময় শেয়ারটির অসংখ্য ক্রেতা থাকলেও কোনো বিক্রেতা ছিল না।

উল্লেখ্য, মঙ্গলবার বিএসইসির এক জরুরি বৈঠকে নতুন করে শাহজিবাজার পাওয়ারকে শাস্তির সিদ্ধান্ত নেয় কমিশন। বিএসইসির শাস্তির মধ্যে রয়েছে আজ থেকে শেয়ারটি নন-মার্জিনেবল এবং স্পট মার্কেটে ট্রেডসহ বেশ কয়েকটি শাস্তি।

আর বিএসইসির এমন সিদ্ধান্তের কারণে বিনিয়োগকারীদের স্নায়ু চাপ বেড়ে গেছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

অর্থসূচক/এসএ/