বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ২১ ও ২২ নভেম্বর

0
235
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লোগো
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লোগো
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লোগো

গোপালগঞ্জে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৪-১৫ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ২১ ও ২২ নভেম্বর অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ছাড়াও সরকারি বঙ্গবন্ধু কলেজ, শেখ ফজিলাতুন্নেসা সরকারি মহিলা কলেজ, এস এম মডেল স্কুল, বীণাপানি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, হাজী লালমিয়া সিটি কলেজ, শেখ হাসিনা স্কুল এন্ড কলেজ, যুগশিখা হাইস্কুল, স্বর্ণকলি হাইস্কুল, গোপালগঞ্জ এস এস আলিয়া মাদ্রাসা, গোপালগঞ্জ মহিলা ফাজিল মাদ্রাসা, গোপালগঞ্জ উচ্চ বিদ্যালয় এবং এন. হক কলেজে অনুষ্ঠিত হবে।

এবার ৬টি ইউনিটের অধীনে ১৪টি বিভাগে সর্বমোট ৬৮০ আসনের জন্য ৪০,০৭৯ জন শিক্ষার্থী আবেদন করেছে। এ বছর ভর্তি পরীক্ষায় প্রতি আসনের জন্য প্রায় ৫৯ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে।
এ ইউনিটে ১৪০ আসনের জন্য ১০,১৯৮ জন, বি ইউনিটে ১৫০ আসনের জন্য ৪,৬৭০ জন, সি ইউনিটে ৪০ আসনের জন্য ৬,২৭১ জন, ডি ইউনিটে ১০০ আসনের জন্য ৪,৭০১ জন, ই ইউনিটে ১৫০ আসনের জন্য ৭,৫৬৭ জন এবং এফ ইউনিটে ১০০ আসনের জন্য ৬,৬৭২ জন শিক্ষার্থী ভর্তির আবেদন করেছে।
এ, বি ও সি ইউনিটের ভর্তি পরীক্ষা ২১ নভেম্বর অনুষ্ঠিত হবে। এদিন এ ইউনিটের পরীক্ষা সকাল ১০টা থেকে ১১টা, বি ইউনিটের দুপুর ১২টা থেকে ১টা ও সি ইউনিটের বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত চলবে।
২২ নভেম্বর ডি, ই ও এফ ইউনিটের ভর্তি পরীক্ষা হবে। এ পরীক্ষার সময়সূচী হলো-ডি ইউনিট সকাল ১০টা-১১টা, ই ইউনিট দুপুর ১২টা-১টা এবং এফ ইউনিট বিকাল ৩টা-৪টা পর্যন্ত।
এছাড়া ভর্তি পরীক্ষা ও আসন বিন্যাস সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://www.bsmrstu.edu.bd/BSMRSTU/