দিনভর ক্রেতাহীন শাহজিবাজার

0
90
ক্রেতাহীন শাহজিবাজার
ক্রেতাহীন শাহজিবাজার
ক্রেতাহীন শাহজিবাজার

পুঁজিবাজারে বহুল আলোচিত কোম্পানি শাহজিবাজার পাওয়ার  বুধবার দিনভর ক্রেতাহীন ছিল। বিক্রেতার ঘরে অসংখ্য বিক্রয় প্রস্তাব থাকলেও ক্রেতার ঘর ছিল ফাঁকা। এতে প্রতিদিনের মতো আজও শেয়ারটি হল্টেড হয়ে যায়।

উল্লেখ, ডান দিকে বিক্রেতা এবং বাম দিকে ক্রেতার দর প্রস্তাব থাকে। ক্রেতার কোনো প্রস্তাব না থাকলে বামদিকে হল্টেড দেখায়। আজ শেয়ারটির ক্রেতা নেই বললেই চলে।

প্রসঙ্গত কোম্পানিটি পুঁজিবাজারে আসার পরেই শেয়ারের অস্বাভাবিক দর বাড়ার কারণে গত ১১ আগস্ট থেকে ১৯ অক্টোবর পর্যন্ত লেনদেন স্থগিত ছিল। শেয়ারটির লেনদেন বন্ধ থাকার পর গত ২০ অক্টোবর পুঁজিবাজারে ফিরেই প্রায় প্রতিদিনই হল্টেড হয়ে সার্কিট ব্রেকার স্পর্শ করেছে। ওই সময় শেয়ারটির অসংখ্য ক্রেতা থাকলেও কোনো বিক্রেতা ছিল না।

আজ সর্বশেষ শাহজিবাজারের স্ক্রীনে ৩ লাখ ৮৯ হাজার ৬০০ শেয়ার বিক্রয়ের প্রস্তাব থাকলেও ক্রেতার ঘর ছিল ফাঁকা। হল্টেড হওয়ার আগে শেয়ারটি সর্বশেষ লেনদেন হয় ৩০৯ টাকা ২০ পয়সায়। আজ শেয়ারটির দর কমেছে ২৯ টাকা ৬০ পয়সা বা ৮ দশমিক ৭৪ শতাংশ। গতকাল এই শেয়ারটির সমাপনী মূল্য ছিল ৩৩৮ টাকা ৮০ পয়সা।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার বিএসইসির এক জরুরি বৈঠকে নতুন করে শাহজিবাজার পাওয়ারকে শাস্তির সিদ্ধান্ত নেয় কমিশন। বিএসইসির শাস্তির মধ্যে রয়েছে আজ থেকে শেয়ারটি নন-মার্জিনেবল এবং স্পট মার্কেটে ট্রেডসহ বেশ কয়েকটি শাস্তি।

আর বিএসইসির এমন সিদ্ধান্তের কারণে বিনিয়োগকারীদের স্নায়ু চাপ বেড়ে গেছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

অর্থসূচক/এসএ/