বিএনপি নির্বাচনে আসলে পুনর্বিবেচনা করবে কমিশন

0
51
hasanul haque inu

hasanul_inuতথ্য ও সাংস্কৃতিক মন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, আগামি ২ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন হলেও বিরোধী দল নির্বাচনে অংশগ্রহণ করলে নির্বাচন কমিশন পুনর্বিবেচনা করবেন।

রোববার জাতীয় জাদুঘর আয়োজিত নিজস্ব মিলনায়তনে জাপানে অনুষ্ঠিত ২ জুলাই থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত সাউথ ইন্টারন্যাশনাল আর্ট ফেস্টিভল ২০১৩ অংশগ্রহণকারী ৩৯ বাংলাদেশি কারু শিল্পীদের শিল্পকর্ম নিয়ে প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

তিনি বলেন, বিরোধী দলীয় নেত্রীই বেগম জিয়া জঙ্গিবাদীদের সঙ্গে নিয়ে দেশে আগুন দিয়ে পুড়িয়ে মারা ব্যবস্থা করেছেন। যারা আগুন দিয়ে পুড়িয়ে মারছেন, এর দায়দায়িত্ব তাদেরকেই নিতে হবে।

ইনু বলেন, সরকার খুব শিগগিরই আগুন দিয়ে পুড়িয়ে মারা বন্ধের ব্যবস্থা করবে। ইতোমধ্যেই নাশকতা স্তিমীত হয়ে আসছে বলেও জানান তিনি। গণতন্ত্রকে রক্ষা ও আগুন দিয়ে পুড়িয়ে মারার বিরুদ্ধে সরকার আইন করছে।

তিনি বলেন,  ৭১ সালে পাকিস্তানীরা পরাজিত হয়েছিল। তেমনিই জঙ্গিবাদী গোষ্ঠী ভবিষ্যতেও পরাজিত হবে। যারা চোরাগোপ্তা হামলা চালাচ্ছে, তাদেরকে কোনও রকম ছাড় দেবে না সরকার। একদিকে জঙ্গিবাদ অন্যদিকে গণতন্ত্র একসঙ্গে চলে না বলেও জানান মন্ত্রী।

নির্বাচনে যেমন গণতন্ত্র প্রয়োজন। তেমনি জঙ্গিবাদ ও মৌলবাদ বর্জন করা প্রয়োজন বলেও মনে করেন তিনি।

জাতীয় জাদুঘর বোর্ড অব ট্রাস্টির সভাপতি এম আজিজুর রহমানের সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন সাংস্কৃতিক মন্ত্রনালয়ের সচিব রনজিৎ কুমার বিশ্বাস প্রমুখ।

 

এমআইকে