এক সপ্তাহে সেরে উঠবে ক্যান্সার !

0
441

Opening of the Laboratory Medicine Centreক্যান্সারে আক্রান্ত হলে মাসের পর মাস চিকিৎসা সত্ত্বেও খুব একটা ইতিবাচক ফল পাওয়া যায়না। এই যখন বাস্তবতা তখন লন্ডনের একদল বিজ্ঞানী দাবি করছেন, তারা এমন একটি ওষুধ তৈরি করছেন যা মাত্র এক সপ্তাহে ক্যান্সার সারিয়ে তুলতে সক্ষম। আশা করা হচ্ছে, চলতি বছরের শেষদিকে ক্যান্সার চিকিৎসায় মানুষের উপর এই ওষুধ প্রয়োগ করা যাবে। সূত্র – মেট্রো ও ক্যামব্রিজ নিউজ।
এই ওষুধ ক্যান্সার কোষের আশপাশে থাকা একটি স্তরকে প্রথমে আক্রমণ করে থাকে। এই স্তর মূলত ক্যান্সার কোষকে রক্ষা করে। এরপর ওষুধ প্যানক্রিয়াটিক ক্যান্সারকে নিঃশেষ করে দেয়।
ব্রিটেনের বিজ্ঞানীদের তৈরি এই ওষুধ শুরুতে ইঁদুরের উপর প্রয়োগ করা হয়। প্রাথমিক পরিক্ষায় দেখা যায়, মাত্র ৬ দিনের মাথায় ইঁদুরের প্যানক্রিয়াটিক ক্যান্সার সেরে গেছে। এরপর থেকে বিজ্ঞানীরা দাবী করছেন, এক দশকের মধ্যে এই ওষুধ মানুষের ব্যবহারোপযোগী করে তোলা সম্ভব।

 

 

 

এরকম আরও সংবাদঃ

 

 


 

Katrina-Kaifসুন্দরী নারী পুরুষের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর

সুন্দরী দেখলে আড়চোখে তাকানো পুরুষের নতুন অভ্যাস নয়। তার উপরে যদি সেই নারী একটু বেশিই সুন্দরী হন, তাহলে লাজলজ্জা ভুলে তার দিকে হাঁ করে তাকিয়ে থাকতেও দেখা যায় অনেক পুরুষকে। সাবধান, সুন্দরীরা পুরুষের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর।

একদল গবেষক বলছেন, আকর্ষনীয় নারীর সান্নিধ্যে আসলে পুরুষের মধ্যে মানসিক চাপ…


friendship

প্রেমের প্রস্তাব যখন বন্ধুর কাছ থেকে…

বিশ্ববিদ্যালয়ের একই বিভাগে পড়েন সোহাগ ও মিশু। আস্তে আস্তে তাদের মধ্যে তৈরি হয় ভালো বন্ধুত্ব। দিন বাড়ার সাথে সাথে মিশুর প্রতি দুর্বল হয়ে পড়েসোহাগ। কিন্তু বন্ধুত্বের কারণে নানা দ্বিধায় মনের কথা বলতে পারে না সে। একদিন মনের না বলা কথাগুলো টেক্সট এ জানায় মিশুকে। বন্ধুর এমন কথায় অবাক মিশু। …


backpainব্যাক পেইনের ৮ কারণ
ব্যাক পেইন নিয়ে অস্বস্তিতে আছেন অনেকেই। বলা নেই-কওয়া নেই হুট করে হাজির আর পুরো দিনটাই মাটি। কিন্তু আপনি হয়তো নিজেও জানেন না আপনারই কিছু অভ্যাস ঘরে ডেকে আনছে এই বিড়ম্বনাকে। বিশেষ করে ৮ ধরনের বদভ্যাসের কারণে দেখা দেয় এই অনাকাঙ্ক্ষতি শারীরিক উৎপীড়ন।

 

কেউ যদি বলে, ছেলেটা যেমন স্মার্ট, তেমনি লম্বা কিংবা মেয়েটির চেহারা ভারি মিষ্টি আর কি সুন্দর একহারা গড়ন! শুনতে কতই না ভাল লাগে।কিন্তু এ প্রশংসা সবার ভাগ্যে জোটেনা। আর আমাদের দেশে যেহেতু পরিবেশ ও বংশগত কারণে উচ্চতা খুব একটা বেশি হয় না, তাই লম্বা হওয়া নিয়ে কমবেশি সকলের থাকে কিছুটা আক্ষেপবৈজ্ঞানিকভাবে প্রমাণিত, আপনি কতটুকু লম্বা হবেন তার ৮০%

 

এ ধরনের আরও নিউজ পড়তে ক্লিক করুন-

এধরনের আরোও খবর জানতে ক্লিক করুনঅর্থসূচক লাইফস্টাইল

মুভি, গান এবং বিভিন্ন প্রয়োজনীয় সফটোয়্যার ডাউনলোড করতে ভিজিট করুন- অর্থসূচক ম্যাগাজিন