রাজশাহীতে নভেম্বরে ৪৪টি নির্যাতনের ঘটনা ঘটেছে

0
79
Rajshahi Attock

Rajshahi Tortureনভেম্বর মাসে রাজশাহী অঞ্চলে নারী ও শিশু নির্যাতনের ঘটনা বেড়েছে। বিভিন্ন সংস্থার জরিপে উল্লেখ করা হয়েছে রাজশাহীতে এ ধরণের ঘটনা ঘটেছে ৪৪টি। এর মধ্যে নারী ২২ জন এবং শিশু ২২ জন নির্যাতিত হয়েছে। বিভিন্ন সংস্থার জরিপ থেকে এই তথ্য জানা গেছে।

বেসরকারি উন্নয়ন সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস) জানায়, রাজশাহীতে নভেম্বর মাসে মোট নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে ৪৪টি। এর মধ্যে হত্যা ও আত্মহত্যা ৬টি, যৌন নির্যাতন ও নির্যাতনের শিকার ৮টি এবং অপহরণ ও নিখোঁজ ৫টি।

বাংলাদেশ মহিলা পরিষদ রাবি শাখা তাদের জরিপে বলছে গত মাসে বৃহত্তর রাজশাহীতে ১২টি নারী নির্যাতনের ঘটনা ঘটেছে। এর মধ্যে রাজশাহী জেলায় ৫টি, নাটোর জেলায় ৪টি, নওগাঁয় ২টি ও চাঁপাইনবাবগঞ্জে ১টি। জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত খবরের উপর ভিত্তি করে এই জরিপ পরিচালিত হয়। এছাড়া অ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট (এসিডি) তাদের জরিপ প্রতবেদনে বলছে  নভেম্বর মাসে মোট নির্যাতনের ঘটনা ঘটেছে ১৫টি। এর মধ্যে নারী নির্যাতন ১২টি এবং শিশু নির্যাতন ৩টি। নির্যাতনের ঘটনা বৃদ্ধি পাওয়ায় সংস্থাগুলোর পক্ষ থেকে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়েছে।