১৮ দলের হরতাল চলছে

0
74

Hortal_04.01.14_Dominic-4বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখা ও নির্বাচন প্রতিহত করতে ১৮ দলের দেওয়া কর্মসূচি ৪৮ ঘণ্টা হরতালের প্রথম দিন চলছে।

শনিবার সকাল থেকে রাজধানীর রাজপথগুলোতে যানবাহন চলাচল তুলনামূলকভাবে কম ছিল। নাশকতা ও সহিংসতার আশংকায় রাজধানীবাসীর মনে ছিল আতঙ্ক। রাজধানীর বিভিন্ন ব্যস্ত পাড়াগুলো সরেজমিন পরিদর্শন করে এ চিত্র দেখা।

রাজধানীর সড়কগুলোতে প্রাইভেট গাড়ী চলাচল করতে দেখা যায়নি। তবে গণপরিবহন ও রিকশা চলাচল স্বাভাবিক ছিল। ট্রেন চলাচল ছিল স্বাভাবিক। সদরঘাটে সময়মতো লঞ্চ সময়মতো গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে গেছে। তবে দুরপাল্লার গাড়ি চলাচল বন্ধ ছিল।

নাশকতা ঠেকাতে রাজধানীর গুরুত্বপূর্ণ সড়কে পুলিশের সতর্ক প্রহরা ছিল। রাজপথে নিয়মিত টহল দিচ্ছে র‍্যাব ও পুলিশ।

হরতালের কর্মসূচি দেওয়া জোটের নেতৃত্বে থাকা বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ছিল আজও নেতাকর্মী শূণ্য। সকাল থেকে হরতাল পালনের কোনও চিত্র নয়াপল্টনে লক্ষ্য করা যায়নি। নাইটিঙ্গেল ও ফকিরাপুল দিয়ে নয়াপল্টন ভিআইপি রোডের প্রবেশ মুখে পুলিশ ব্যারিকেড দিয়েছে। সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বিএনপি কার্যালয়ের সামনে যথারীথি রাখা হয়েছে এপিসি, কামান বিগেল, এ্যাম্বুলেন্স।

এদিকে, নির্বাচন প্রতিহত করতে দেশের বিভিন্ন স্থানে ভোট কেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শেষ খবর পাওয়া পর্যন্ত ৪০টি ভোট কেন্দ্র আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

এমআর/