নির্বাচনী সাজে ইসি

0
74
ইলেকশন কমিশন

ইলেকশন কমিশননির্বাচনের আর মাত্র ১ দিন বাকী। ইতোমধ্যে সকল প্রস্তুতিই সম্পন্ন করে ফেলেছে নির্বাচন কমিশন(ইসি)। এদিকে নির্বাচনের মাঠে তেমন কোনও আমেজ না থাকলেও কমিশনের চত্বরকে নতুন সাজে সাজানো হয়েছে।

শুক্রবার দুপরের পর থেকে কমিশনের চত্বরকে সাজানোর কাজ শুরু হয়।

নিয়ম অনুযায়ী কমিশন চত্বরে গণমাধ্যমের জন্য ইতোমধ্যে অস্থায়ী স্টল তৈরী করা হয়েছে। বিভিন্ন টেলিভিশন তাদের অস্থায়ী স্টুডিওর জন্য জায়াগাও বরাদ্দ নিয়েছে। এছাড়া বিভিন্ন প্রিন্ট এবং অনলাইন সংবাদ মাধ্যমও স্টল বরাদ্দ নিয়েছে।

এছাড়া,কমিশনের প্রধান ফটকের পর থেকে শুরু করে পুরো চত্বর জুড়ে সামিয়ানা দিয়ে সাজানো হয়েছে।গণমাধ্যম কর্মীদের জন্য প্রস্তুত করা হয়েছে অস্থায়ী মিডিয়া সেন্টার। যেখানে অত্যাধুনিক সকল প্রযুক্তি সুবিধা রয়েছে।

নির্বাচনের দিন সকাল থেকে ফল প্রকাশের পর পর্যন্ত মিডিয়ার এই অস্থায়ী স্টলগুলো চালু থাকবে।

এদিকে দেশি-বিদেশি সাংবাদিক ও পর্যবেক্ষকদের জন্য তৈরী করা হয়েছে অত্যাধুনিক প্রযুক্তিসহ মিডিয়া সেন্টার। সংবাদিকরা মিডিয়া সেন্টারের মাধ্যমে সংবাদ আদান প্রদান করতে পারবে। এখানে কয়েকটি কম্পিউটার ও ওয়াইফাই সুবিধা থাকবে।

কমিশনের গণসংযোগ কর্মকর্তা আসাদুজ্জামান জানান, শনিবার সকাল ১১টায় মিডিয়া সেন্টার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে। উদ্বোধন করবেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমদ।

কবির/